parbattanews

নাইক্ষ্যংছড়ির দোছড়ি বৌদ্ধ বিহারের জন্য বরাদ্দের সৌর বিদ্যুত ইউপি সদস্যের বাড়িতে

নাইক্ষ্যংছড়ি প্রতিনিধি :

নাইক্ষ্যংছড়ি উপজেলার দোছড়িতে বৌদ্ধ বিহারের জন্য বরাদ্দকৃত সৌর বিদ্যুত সংশ্লিষ্ট ওয়ার্ড মেম্বারের বসতবাড়িতে ব্যবহারের অভিযোগ উঠেছে। এ ঘটনায় এলাকায় চলছে নানা গুঞ্জন। প্রাপ্ত তথ্যে জানা গেছে, ২০১৪-১৫ অর্থ বছর নাইক্ষ্যংছড়ি উপজেলার ৪নং দোছড়ি ইউনিয়নের এলজিএসপি বরাদ্দের অনুকূলে বিভিন্ন উন্নয়ন কার্যক্রম করা হয়। এ ধারাবাহিকতায় দোছড়ি ইউনিয়নের ৯নং ওয়ার্ডের পাইনছড়ি উক্যজাই হেডম্যানপাড়া বৌদ্ধ বিহারের জন্য ১ লক্ষ টাকা বরাদ্দে একটি সৌর বিদ্যুৎ প্রদান করা হয়। কিন্তু সংশ্লিষ্ট ওয়ার্ড মেম্বার ক্যমংচিং মার্মা উক্ত সৌর বিদ্যুৎটি বৌদ্ধ বিহারে প্রদান না করে তাঁর নিজ বাড়িতে নিয়ে যান। সম্প্রতি বিষয়টি এলাকায় প্রকাশ হলে সাধারণ মানুষের মাঝে ক্ষোভের সৃষ্টি হয়। এ ঘটনায় দুর্নীতি ও অনিয়মের আশ্রয় নেওয়া ইউপি সদস্যের শাস্তি দাবী করেছেন ক্ষুব্ধ জনসাধারণ।

এ বিষয়ে দোছড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রশিদ আহামদের কাছ থেকে জানতে চাইলে, বৌদ্ধ বিহারে এলজিএসপি প্রকল্পের বরাদ্দ দেওয়া হয়েছিল বলে স্বীকার করেন। তবে ইউপি সদস্যের বাড়িতে সৌর বিদ্যুত রাখার বিষয়টি তিনি খোঁজ নিয়ে দেখবেন বলে জানান।

অভিযোগের বিষয়ে যোগাযোগ করা হলে ৯নং ওয়ার্ড মেম্বার ক্যমংচিং মার্মা- সৌর বিদ্যুতের মালামাল তাঁর বাসায় রেখে একটি বৈদ্যুতিক লাইট বৌদ্ধ বিহারে সংযোগ দিয়েছেন বলে স্বীকার করেন।

Exit mobile version