নাইক্ষ্যংছড়ি উপজেলার মাসিক আইনশৃংখলা কমিটির সভা অনুষ্ঠিত

 

উপজেলা প্রতিনিধি, নাইক্ষ্যংছড়ি :

নাইক্ষ্যংছড়ি উপজেলা পরিষদের মাসিক আইন শৃংখলা কমিটির সভা আজ সোমবার সকাল ১০টায় উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন উপজেলা নিবার্হী কর্মকর্তা আহমেদ জামিল। সভাপতির বক্তব্যে তিনি জানান, নাইক্ষ্যংছড়ি উপজেলার পাহাড়ী পথ দিয়ে দেদারসে ইয়াবা ও চোলাই মদ পাচার হচ্ছে । চোরাকারবারীরা বর্তমানে প্রধান সড়ক এড়িয়ে কলেজ হয়ে ঘিলাতলী পয়েন্ট দিয়ে রামুর চিকল ঘাট ও ভগমান ঠিলা দিয়ে মদ ও ইয়াবা পাচার করছে নির্ভরযোগ্য সূত্রে এই সংবাদ পেয়েছি । এই মদ পাচার রোধ করতে পুলিশের একটি বিশেষ টিম মাঠে নেমেছে বলে জানান থানার অফিসার ইনচার্জ রফিকুল ইসলাম । 

তিনি আরো জানান, নাইক্ষ্যংছড়ি উপজেলার রাবার শিল্প ধ্বংস করতে একটি মহল পায়তারা চালাচ্ছে । বাইশারীর রাবার বাগানে সন্ত্রাসীরা হামলা চালিয়ে উৎপাদন যোগ্য শতাধিক রাবার গাছ কেটেঁ ফেলা হয়েছে । সরকার রারার শিল্পের উন্নয়নে রাবার বোর্ড গঠনসহ নানামূখী পদক্ষেপ নিলেও একটি স্বার্থন্বেষী মহল এই কর্মকান্ডে ঈষান্বীত হয়ে এহেন অপকর্মে লিপ্ত হচ্ছে । রাবার বাগানে চুরি, ডাকাতি, ছিনতাই, অপহরণ ও চাদাঁবাজি প্রতিরোধে সীমান্তরক্ষী বিজিবির সহযোগীতা প্রয়োজন ।

আহমেদ জামিল বলেন, কৃষির উন্নয়নে সরকার কৃষকদের মাঝে ভর্তুকি দিয়ে ইউরিয়াসহ প্রয়োজনীয় সার পৌঁছে দিচ্ছে । কিন্তু কিছু চোরাকারবারী অধিক মুনফার লক্ষে দুর্ণীতিপরায়ণ সার ডিলারের সহযোগীতায় পার্শ্ববর্তী দেশ মায়ানমারে এই সারসহ কৃষির উপকরণ পাচার করে দিচ্ছে । এই পাচার প্রতিরোধে  সীমান্তরক্ষী, আইনশৃঙ্খলা বাহিনী, কৃষি বিভাগসহ সংশ্লিষ্ট ব্যক্তির তদারকি প্রয়োজন।

সভায় সরকারী প্রতিষ্ঠান, জায়গা জবর দখল প্রতিরোধ, মাদকের নিয়ন্ত্রন, ইভটিজিং রোধ, হাসপাতালে চিকিৎসার মান বৃদ্ধি, সীমান্তের চোরাচালান রোধ, গাড়ীসহ রিক্সার অতিরিক্ত ভাড়ার বিষয়ে আলোচনা করা হয় । সভার শুরুতে আইন শৃংঙ্খলা কমিটির সদস্য সদর ইউনিয়নের ভারপ্রাপ্ত চেয়ারম্যান মংক্যচিং চাকের মৃত্যু শোক প্রস্তাব গৃহীত হয় ।

আইন শৃংখলা কমিটির সদস্য নাইক্ষ্যংছড়ি প্রেস ক্লাব সভাপতি নুরুল আলম সাঈদ বলেন, উপজেলায় বাল্য বিবাহের প্রবণতা বৃদ্ধি পেয়েছে । গত সপ্তাহে ১টি বাল্য বিবাহ হয়েছে । এই বাল্য বিবাহ রোধ করার জন্য প্রশাসনের সহযোগিতা প্রয়োজন । আগামী উপজেলা নির্বাচনে সরকারী কর্মকর্তা ও কর্মচারীদের থেকে নিরপেক্ষ ভূমিকা আশা করেন।

সভার  সভাপতি নিরপেক্ষ ও সুষ্ট নির্বাচন উপহার দেওয়ার অঙ্গীকার করেন। সভায় আইন শৃংখলা কমিটির সদস্যদের মধ্যে উপস্থিত ছিলেন নাইক্ষ্যংছড়ির ভারপ্রাপ্ত উপজেলা চেয়ারম্যান হামিদা চৌধুরী, থানার অফিসার ইনচার্জ রফিকুল ইসলাম, উপজেলার সহকারী কৃষি সম্প্রসারণ কর্মকর্তা রকিবুল হাসান, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা খন্দকার মো: ফিজানুর রহমান, উপজেলা প্রকৌশলীর পক্ষে প্রকৌশলী নেয়ামত আলী, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তার পক্ষে ডা: রঞ্জন চৌধুরী, হাজী এম.এ কালাম ডিগ্রী কলেজের অধ্যক্ষ ও.আ.ফ.ম রফিকুল ইসলাম, সরঃ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সালেহ উদ্দিন চৌধুরী, ৩১ বর্ডার গার্ড ব্যাটালিয়নের অধিনায়কের পক্ষে সুবেদার আব্দু রহমান, উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব হাবিব উল্লাহ, ১৭ বর্ডার গার্ড ব্যাটালিয়নের অধিনায়কের পক্ষে ঘুমধুম বিওপি’র বিওপি কমান্ডার সুবেদার মোজাম্মেল হক, উপজেলা ভারপ্রাপ্ত মৎস্য কর্মকর্তা জসিম উদ্দিন,  উপজেলা আনসার -বিডিপি কমান্ডার ইশাদুল হক , নাইক্ষ্যংছড়ি প্রেস ক্লাব সভাপতি নুরুল আলম সাঈদ, উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ডাঃ সিরাজ, উপজেলা শিক্ষা অফিসার আবু আহমেদ, দৌছড়ির আব্দু রশিদ, সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানের পক্ষে ১নং ওয়ার্ড সদস্য আরেফ উল্লাহ চট্টু প্রমূখ ।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন