parbattanews

নাইক্ষ্যংছড়ি যুবলীগের কাউন্সিলে নতুন নেতৃত্ব চায় নেতাকর্মীরা

Jubo Lig copy

নাইক্ষ্যংছড়ি প্রতিনিধি:

নানা জল্পনা কল্পনা শেষে চার বছর পর নতুন নেতৃত্ব সৃষ্টির লক্ষ্যে বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলা যুবলীগের কাউন্সিল হতে যাচ্ছে। নেতাকর্মীদের মাঝে ইতিমধ্যেই উৎসবের আমেজ বিরাজ করছে। নতুন কমিটিতে পদ পেতে দৌঁড়ঝাপ শুরু করেছে বিগত দিনের পদধারীসহ নতুন নেতৃত্ব প্রত্যাশীরা। ৩১ মার্চের মধ্যে যুবলীগের কাউন্সিল সম্পন্ন করার নির্দেশ রয়েছে। এবারের কাউন্সিলে সভাপতি প্রার্থী কম থাকলেও সাধারণ সম্পাদক প্রার্থী বেশি।

দলীয় সূত্রে জানা গেছে ২০১৩ সনে উপজেলা যুবলীগের কাউন্সিলে সভাপতি নির্বাচিত হয় জসিম উদ্দিন ও সাধারণ সম্পাদক নির্বাচিত হন হোসাইন আহমদ।

মাঠপর্যায়ের নেতাকর্মীরা মনে করেন, বর্তমান উপজেলা যুবলীগের সভাপতি জসিম উদ্দিন একজন উপজেলা পর্যায়ে গ্রহণযোগ্য ব্যক্তি। তিনি নিজ দায়িত্ব ও কর্তব্য পালনের সূত্র ধরে আগামীতে আওয়ামী লীগের মূল দলে নিঃসন্দেহে স্থান পাবেন। অপরদিকে উপজেলা যুবলীগে নতুন নেতৃত্ব সৃষ্টি করা হলে সাংগঠনিক তৃণমূল তৎপরতা বৃদ্ধি পাবে।

এ বিষয়ে উপজেলা যুবলীগের যুগ্ম সম্পাদক ইব্রাহিম আজাদ বলেন, আমার পিতা মরহুম হাজী মোহাম্মদ নবী চেয়ারম্যান স্বেচ্ছাসেবক লীগের প্রতিষ্ঠাতা সভাপতি হিসেবে নেতাকর্মীদের পাশে ছিলেন। তিনি আরও বলেন, দীর্ঘদিন একই নেতৃত্ব থাকলে সাংগঠনিক কার্যক্রম ব্যহত হয়। বর্তমান কমিটির সাধারণ সম্পাদক বিভিন্ন জাতীয় অনুষ্ঠান, সরকারী ও দলীয় অনুষ্ঠানে যোগ দেননি। এ অবস্থায় মাঠপর্যায়ের নেতাকর্মীদের অনুরোধে তিনি আসন্ন কাউন্সিলে যুবলীগের হাল ধরতে সাধারণ সম্পাদক প্রার্থী হচ্ছেন।

উপজেলা যুবলীগের সিনিয়র সহ-সভাপতি নাজমুল হাসান বলেন, বর্তমান সভাপতি গ্রহণযোগ্য ব্যক্তি। তিনি আগামী কাউন্সিলে প্রার্থী না হলে নিজে সভাপতি প্রার্থী হতে চান নাজমুল।

অপর একটি সূত্রে জানা গেছে, মূল দলকে শক্তিশালী করার পাশাপাশি উপজেলা যুবলীগের আগামী কমিটিতে ত্যাগি, যোগ্য ও সাবেক ছাত্রনেতাদের নাম বিশেষ ভাবে গুরুত্ব পাচ্ছে। একই সঙ্গে পদ আকড়ে রাখতে চলছে জোর তদবির।

আগামী কমিটিতে সভাপতি পদে পুনরায় প্রার্থী হতে পারেন বর্তমান সভাপতি জসিম উদ্দিন। এছাড়াও বর্তমান কমিটির সাধারণ সম্পাদক হোসাইন আহমদ এবার সভাপতি পদে লড়ার ঘোষণা দিয়েছেন। এছাড়াও সভাপতি পদে লড়ছেন বর্তমান কমিটির সহ-সভাপতি নাজমুল হাসান।

অন্যদিকে সাধারণ সম্পাদক পদে স্থান পেতে নানা ভাবে আলোচনার শীর্ষে রয়েছে ইব্রাহিম আজাদ। এছাড়াও সামাজিক যোগাযোগ মাধ্যমে যুবলীগের প্রার্থী হওয়ার ঘোষণা দিয়েছেন ফাহিম ইকবাল খায়রু, জয়দত্ত বড়ুয়া, আলী হোসেন। নতুন নেতৃত্বের প্রতি ইউনিয়ন ও ওয়ার্ড কমিটির সমর্থন রয়েছে বলেও একাধিক নেতাকর্মী মনে করছেন।

Exit mobile version