parbattanews

নাইক্ষ্যংছড়ি সীমান্তের ওপারে আবারো গোলাগুলি, আতঙ্কে স্থানীয়রা

বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুম সীমান্তের ওপারে মিয়ানমার অভ্যন্তরে বিপুল সংখ্যক গোলাগুলির শব্দ শোনা গেছে। ফলে স্থানীয়দের মাঝে আতঙ্ক বিরাজ করছে।

সোমবার (২২ জানুয়ারি) সকাল সাড়ে ৬টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত সীমান্তের ৩৫/৩৬ পিলার রাইট মিয়ানমারের অভ্যন্তরে দুই বিদ্রোহীদের সাথে সংঘর্ষের ঘটনা ঘটেছে বলে ধারণা করছেন সীমান্ত বসবাসরত বাসিন্দারা।

সীমান্ত পাড়ের বাসিন্দা নুরুল আবছার জানান, মিয়ানমার থেকে কয়েকটি গুলি হেডম্যান পাড়ার ৩-৪টি ঘরে চালা এবং ভাজাবনিয়া ছৈয়দুল হকের উঠানে পড়ার কারণে সীমান্ত এলাকায় বসবাসকারীদের মধ্যে আতঙ্ক বিরাজ করছে। এছাড়া হেডম্যান পাড়া থেকে ৬টির বেশি পরিবার উখিয়ার থাইংখালী তেলখোলো নিকট আত্মীয়দের বাড়িতে চলে গেছে। তবে সীমান্তে নিরাপত্তা নিশ্চিত করতে সর্তক অবস্থানে রয়েছে বিজিবি।

এ বিষয়ে ঘুমধুম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান একে এম জাহাঙ্গীর আজিজের কাছে জানতে চাইলে তিনি বলেন, এপারের সীমান্ত ঘেঁষা বাসিন্দাদের নিরাপদভাবে চলাচল করার জন্য ইউপি সদস্য ও গ্রাম পুলিশের মাধ্যমে বলা হয়েছে।

৩৪ বিজিবির অধিনায়ক কর্নেল মোহাম্মদ সাইফুল ইসলাম চৌধুরীর সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, এটি মিয়ানমারের দীর্ঘদিনের অভ্যন্তরীণ বিষয়। আতঙ্ক বা ভয়ের কোন কারণ নেই। সীমান্তে টহল জোরদারসহ অনুপ্রবেশ ঠেকাতে বিজিবি কঠোর অবস্থানে রয়েছে বলেও জানিয়েছেন তিনি।

Exit mobile version