নাইক্ষ্যংছড়ি ১১বিজিবির পক্ষ থেকে মেধাবী শিক্ষার্থীদের শিক্ষাবৃত্তি প্রদান

fec-image

বান্দরবানের নাইক্ষ্যংছড়ি জোনে ১১বিজিবি সীমান্ত সুরক্ষা, চোরাচালান প্রতিরোধ, অবৈধ অনুপ্রবেশ, নারী ও শিশু পাচার রোধ ও অভ্যন্তরীণ সন্ত্রাস দমনসহ পার্বত্য এলাকার সাধারণ জনগণের সাথে শান্তি, সম্প্রীতি, শিক্ষার মানোন্নয়ন, খেলাধুলা এবং জীবন যাত্রার মানোন্নয়নের লক্ষ্যে শুরু থেকেই গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছে।

এরই ধারাবাহিকতায় সম্প্রীতি ও উন্নয়নের লক্ষ্যে নাইক্ষ্যংছড়ি জোন (নাইক্ষ্যংছড়ি ব্যাটালিয়ন, ১১বিজিবি) এর ব্যবস্থাপনায় শনিবার (১২ নভেম্বর) জোন সদর হলরুমে জোন এলাকায় বসবাসরত ২৫জন গরীব ও মেধাবী শিক্ষার্থীদের জোন কমান্ডার লে. কর্নেল মো. রেজাউল করিম নিজেই উপস্থিত থেকে ছাত্রছাত্রীদের মাঝে এই শিক্ষা উপবৃত্তির টাকা হস্তান্তর করেন।

এ সময় নাইক্ষ্যংছড়ি জোনের এ্যাডজুটেন্ট ক্যাপ্টেন রাফি-উস-হাসান, জোন জেসিও সহ বিজিবির পদস্থ কর্মকর্তা, বিজিবি সদস্যগণ এবং সকল ছাত্র-ছাত্রী উপস্থিত ছিলেন।

জোন কমান্ডার লে. কর্নেল রেজাউল করিম বলেন, আর্ত-মানবতার সেবায় বিজিবি দেশের কল্যাণে কাজ করে যাচ্ছে। জোয়ানরা সীমান্তবর্তী এলাকায় অতন্দ্র প্রহরীর মতো দায়িত্ব পালন করে থাকেন। সীমান্তবর্তী শিক্ষার্থীদেরকে একজন আদর্শবান নাগরিক হিসেবে গড়ে তুলতে বিজিবি অত্যন্ত আন্তরিক।

পার্বত্য এলাকায় বসবাসরত জনসাধারণের সাথে বিজিবির সব ধরনের সহযোগিতা অব্যহত আছে এবং থাকবে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: নাইক্ষ্যংছড়ি, বিজিবি, শিক্ষাবৃত্তি
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন