parbattanews

নাইক্ষ‍্যংছড়ি-গর্জনিয়ার স্টিল ব্রিজ দিয়ে ভারী যান বন্ধ; ভোগান্তিতে গ্রামবাসীরা

নাইক্ষ‍্যংছড়ি-গর্জনিয়া সড়কের ১১বিজিবি স্কুল সংলগ্ন পুরাতন স্টিল ব্রিজ দিয়ে ভারী যানবাহন চলাকালে বাধা নিষেধ থাকার ফলে, বিকল্প সড়ক নাইক্ষ‍্যংছড়ি উপজেলা সদরের নারিকেল বাগান হয়ে, রামু উপজেলার কচ্ছপিয়া ইউনিয়নের ৫নং ওয়ার্ড রূপনগরে স্থানীয় জন সাধারণ চলাচলের জন‍্য ইট দিয়ে নির্মিত সরু গ্রামীণ সড়ক দিয়ে বড় বড় ১৫ টন, ২০ টনের মালবাহী ট্রাক চলাচল করার ফলে ভেঙ্গেচুরে খানাখন্দে ভরে গেছে সড়কটি। এর ফলে এলাকার জনসাধারণ স্কুল-কলেজ পড়ুয়া ছাত্রছাত্রীরা পড়েছে অন্তহীন সমস্যায়।

এই গ্রামীণ সরু রাস্তায় মাঝে মধ্যেই বিশাল আকৃতির পণ্যবাহী ট্রাক বিকল হলে মানুষের চলাফেরা করতে কষ্টসাধ্য হয়ে পড়ে।

এ ব‍্যাপারে উক্ত ওয়ার্ডের ইউপি সদস্য আনচারির সাথে মুঠো ফোনে কথা হলে তিনি জানান, ইঞ্জিনিয়ার এসেছিল মাপঝুপ করে গেছেন, স্থানীয় চেয়ারম্যান ও এমপি সায়মুম সরওয়ার কমল মহোদয়ের ঐকান্তিক চেষ্টায় খুব সহসা সড়কটি নতুন করে কাপেটিং হয়ে ১৬ ফুটে প্রশস্ত হবে।

কথা হয় উক্ত এলাকার সরকারি কর্মকর্তা মো. জাকারিয়ার সঙ্গে। তিনি বলেন, মালবাহী গাড়ি চলাচল করায় গ্রামীণ সড়কটি ভেঙে চুরে একাকার হয়ে যাওয়াতে, আটো চালকরা পযর্ন্ত ভাড়া নিয়ে আসতে চান না এই এলাকাতে। এলাকাবাসী এই ভোগান্তি থেকে পরিত্রাণ চেয়ে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করছেন।

Exit mobile version