parbattanews

নাইক্ষ‍্যংছড়ি সীমান্তে কাঠ বোঝাই ট্রাকসহ আটক এক

বান্দরবান পার্বত্য জেলার নাইক্ষ্যংছড়ি উপজেলার মিয়ানমারের সীমান্তবর্তী ঘুমধুম ইউনিয়নের ফাত্রাঝিরি নামক স্থান থেকে বিজিবি অভিযান চালিয়ে কাঠ বোঝাই ট্রাকসহ ১ কাঠ পাচারকারীকে আটক করেছে।

রবিবার (২৬ মার্চ) বিকাল ৩টায় নাইক্ষ্যংছড়ি উপজেলার মায়ানমার সীমান্তবর্তী ঘুমধুম ইউনিয়নের রেজুপাড়া বিওপির সদস্যরা গোপন সংবাদের ভিত্তিতে সীমান্তের জিরো পয়েন্টের পাহাড় থেকে অবৈধভাবে কাঠ কেটে ইট ভাটায় জ্বালানি হিসাবে ব্যবহারের উদ্দেশ্যে পাচারের সময় কক্সবাজারের ৩৪ বর্ডার গার্ড ব্যাটালিয়নের বিশেষ টহলের বিজিবি কমান্ডার মো. আওলাদ হোসেনের নেতৃত্বে টহল দল কর্তৃক রেজু পাড়া বিওপি থেকে ১৫০ মিটার পূর্ব দিকে এবং সীমান্ত পিলার নং ৪১-৪২ থেকে ০৩ কি.মি. পশ্চিম দিকে ফাত্রাঝিরি বাজার নামক স্থান থেকে কক্সবাজার জেলার উখিয়া উপজেলার রত্না পালং এর রুহুল্লার ডেবা এলাকার খাইরুল বাশারের ছেলে মো. ফাহিম(২০) কে কাঠ বোঝাইসহ ডাম্প ট্রাকসহ (চট্র মেট্রো-ড ১১-০১০৫) আটক করে। জব্দকৃত কাঠ ও মালামালের মূল্য তের লাখ টাকা বলে সূত্রে জানা গেছে।

আটককৃত ব্যক্তিকে মামলা দায়েরপূূর্বক নাইক্ষ্যংছড়ি থানায় সোর্পদ করা হয়েছে বলে জানান, নাইক্ষ‌্যংছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) টানটু সাহা। এছাড়া অবৈধ পথে পাচারকৃত কাঠ ও ডাম্প ট্রাকটি নাইক্ষ্যংছড়ি বন কর্মকর্তার কার্যালয়ে জমা করা হয়েছে বলে সংশ্লিষ্ট সূত্রে জানা যায়।

Exit mobile version