নানিয়ারচররে উপজেলা কৃষি বিভাগের আওতায় সার ও বীজ বিতরণ

fec-image

নানিয়ারচর কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আওতায় কৃষকদের মাঝে সার ও বীজ বিতরণ করা হয়েছে।

বৃহস্পতিবার (১৭ নভেম্বর) সকালে উপজেলা পরিষদ মাঠ সংলগ্ন ছায়ামঞ্চে ১৯০জন কৃষকের মাঝে বীজ ও সার বিতরণ করেন নানিয়ারচর উপজেলা নির্বাহী অফিসার মো. ফজলুর রহমান।

এসময় নানিয়ারচর উপজেলা চেয়ারম্যান প্রগতি চাকমা, ভাইস চেয়ারম্যান মো. নুর জামাল হাওলাদার, উপজেলা কৃষি অফিসার মো. মেসবাহ উদ্দিন, কৃষি সম্প্রসারণ কর্মকর্তা টিপু সুলতান ও সহকারী কৃষি সম্প্রসারণ অফিসার মো. ইসাহাক উদ্দিনসহ উপকারভোগীরা উপস্থিত ছিলেন।

উপকারভোগী এসব পরিবারের মাঝে ১০কেজি এমওপি সার, ১০কেজি ডিএপি সার ও ১কেজি হারে সরিষা বীজ বিতরণ করা হয়।

বক্তব্যে ফজলুর রহমান বলেন, করোনা পরবর্তী সময় ও রাশিয়া -ইউক্রেন যুদ্ধে দেশে নিত্যপণ্যের দাম বৃদ্ধিতে মাননীয় প্রধানমন্ত্রী কৃষি খাতের উন্নয়নে উদ্যোগ নিয়েছেন। এক খণ্ড জমিও যাতে অনাবাদী না থাকে এব্যাপারে তিনি কৃষকদের চাষাবাদে উদ্যোগী হতে বলেন।

অনুষ্ঠানে প্রগতি চাকমা বলেন, বর্তমান সরকার কৃষি বান্ধব। তাই কৃষকের উন্নয়নে তিনি কাজ করছেন। কৃষি কাজে কোন রকম সহায়তা লাগলে উপজেলা পরিষদকে পাশে পাবেন।

এবিষয়ে উপজেলা কৃষি কর্মকর্তা মেসবাহ বলেন, সরকারিভাবে যে সরিষা বীজ ও সার প্রণোদনা দিচ্ছে তার সঠিক বাস্তবায়ন যেন হয়। পরবর্তীতে ভূট্টা ও সূর্যমুখী বীজ প্রণোদনা হিসেবে দেওয়া হবে। ইউনিয়ন পর্যায়ে চেয়ারম্যানদের সাথে আলোচনা করে আমরা এই সার ও বীজ বিতরণ করছি। কৃষকদের প্রতি আমার আহ্বান থাকবে আপনারা চাষাবাদে আরো যত্নবান হোন। আগামীতে বিশ্ব পরিস্থিতি আরো খারাপের দিকে যেতে পারে। হয়ত এমন সময়ও আসতে পারে যে নিত্যপ্রয়োজনীয় পণ্য আর মানুষের ক্রয় ক্ষমতায় থাকবেনা। তাই উৎপাদন ছাড়া আর কোন উপায় থাকবেনা।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: নানিয়ারচর, বীজ, সার
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন