নানিয়ারচরে সেতু নির্মাণে ক্ষতিপূরণের দাবিতে মানববন্ধন

fec-image

রাঙামাটির নানিয়ারচরে ইতোমধ্যে নির্মিত হয়েছে পার্বত্যাঞ্চলের সর্ববৃহৎ সেতু। বগাছড়ি-নানিয়ারচর-লংগদু সড়কে ১০ কিলোমিটারে দৈর্ঘের এ সেতু নির্মিত হয়। গত এক বছর আগে ভার্চুয়ালি সেতুটি উদ্বোধন করেন, বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এই সেতুটি নির্মাণে জমি অধিগ্রহণের পাঁচ বছরেও ক্ষতিপূরণ পায়নি নানিয়ারচরের ৬৬ পরিবার।

রোববার (১৫ জানুয়ারি) দুপুরে নানিয়ারচর সেতুর সদ্য নামকরণ বাবু চুণীলাল দেওয়ান সেতুর অবতরণ স্থানে ক্ষতিপূরণ না পেয়ে মানববন্ধন করেছে নানিয়ারচর বাজার ফান্ড ও ৬১নং মাইচছড়ি মৌজার ক্ষতি হওয়া জমির মালিক পক্ষ।

এসময় তারা জানান, ৫ বছর হয়ে গেছে নানিয়ারচরে সেতু মির্মাণকল্পে জমি অধিগ্রহণ করা হয়েছে। তবে অদ্যাবধি আমরা ক্ষতিপূরণের কোন টাকা পাইনি। ৬৬টি পরিবার ক্ষতিপূরণ টাকা থেকে বঞ্চিত। জেলা প্রশাসকের কার্যালয়ে আমরা গিয়েছি। বিভিন্ন অজুহাত দেখিয়ে কালক্ষেপণ করা হচ্ছে। আজ আমরা মানববন্ধন করতে বাধ্য হয়েছি। টাকার অভাবে আমরা আমাদের ভাঙা ঘরগুলোও মেরামত করতে পারছিনা।

বক্তারা আরো জানান, ক্ষতিসাধন হওয়া এসব পরিবারের মাঝে মুক্তিযোদ্ধার সন্তানরাও রয়েছে। এমনকি চুণীলাল দেওয়ান পরিবারের সদস্যরাও রয়েছে এই তালিকায়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন