parbattanews

নানিয়ারচর সেনাজোনের অভিযানে অবৈধ কাঠ জব্দ

পার্বত্য চট্টগ্রাম এলাকা হতে অবৈধ কাঠ পাচারকারীরা দীর্ঘদিন যাবত অবৈধভাবে বনভূমি উজাড় করে চোরাইভাবে বিভিন্ন ধরনের বিলুপ্ত গাছগাছালির কাঠ পাচার করে আসছে। এরই ধারাবাহিকতায় পরিবেশের ভারসাম্য রক্ষায় নানিয়ারচর জোন কর্তৃক নিজস্ব দায়িত্বপূর্ণ এলাকায় অবৈধ কাঠ পাচার রোধকল্পে গোয়েন্দা তৎপরতা বৃদ্ধি করা হয়।

বুধবার (৩০ আগস্ট) দিবাগত রাতে বুড়িঘাটে সুনির্দিষ্ট গোয়েন্দা তথ্যের ভিত্তিতে নানিয়ারচর সেনা জোন কমান্ডারের নেতৃত্বে বুড়িঘাট সেনাক‍্যাম্পের দায়িত্বরত অফিসার ও সদস‍্যরা অভিযানটি পরিচালনা করেন। উক্ত অভিযানে অবৈধভাবে কাঠ পাচারকালে আনুমানিক (২০০ সেফটি) ১ লাখ টাকার বিভিন্ন প্রজাতির বনের কাঠ আটক করা হয়েছে।

দীর্ঘদিন থেকে এই পথে নৌকা যোগে বিভিন্ন প্রজাতির কাঠ চোরাকারবারিরা সরকারকে রাজস্ব ফাঁকি দিয়ে চোরাইভাবে কাঠ পাচার করে আসছে। সেনাবাহিনীর এই সফল অভিযানকে স্থানীয় জনসাধারণ সাধুবাদ জানিয়েছেন।

এ বিষয়ে লে. কর্নেল এস. এম. রুবাইয়াত হুসাইন পি.এস.সি (জোন অধিনায়ক) জানান, পরবর্তীতে উদ্ধারকৃত অবৈধ কাঠসমূহ স্থানীয় ফরেষ্ট অফিস প্রতিনিধির নিকট হস্তান্তর করা হবে ।

সেনাবাহিনী তথা নানিয়ারচর জোন পার্বত্য চট্টগ্রাম হতে দেশের বনজ সম্পদ রক্ষায় অবৈধ কাঠ পাচার রোধকল্পে ভবিষ্যতেও আভিযানিক কার্যক্রম অব্যাহত থাকবে।

Exit mobile version