parbattanews

নান্যাচর কলেজে পিসিপি’র নবীনবরণ

 রাঙামাটি প্রতিনিধি:

বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ(পিসিপি)-এর উদ্যোগে রাঙামাটি জেলার নান্যাচর কলেজে একাদশ শেণীতে ভর্তিকৃত নবীন ছাত্র-ছাত্রীদের নিয়ে আজ সোমবার এক নবীন বরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়। নান্যাচর কলেজ হলরুমে সকাল ১১টায় অনুষ্ঠিত নবীন বরণ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন পিসিপি কলেজ শাখার সভাপতি রিপন আলো চাকমা।

এতে অন্যান্যের মধ্যে আরো বক্তব্য রাখেন নান্যাচর উপজেলা ভাইস চেয়ারম্যান কুমেন্টু বিকাশ চাকমা, ইউনাইটেড পিপল্স ডেমোক্রেটিক ফ্রন্ট(ইউপিডিএফ)-এর নান্যাচর উপজেলা ইউনিটের সংগঠক সুমেন চাকমা, হিল উইমেন্স ফেডারেশনের কেন্দ্রীয় সভাপতি কণিকা দেওয়ান, পাহাড়ি ছাত্র পরিষদের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক বিলাস চাকমা, গণতান্ত্রিক যুব ফোরামের রাঙামাটি জেলা শাখার আহ্বায়ক সুপ্রীম চাকমা, পাহাড়ি ছাত্র পরিষদের চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শাখার আহ্বায়ক সিমন চাকমা ও রাঙামাটি জেলা শাখার সভাপতি বাবলু চাকমা। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন পিসিপি’র নান্যাচর কলেজ শাখার সদস্য বিপুল চাকমা ও পরিচালনা করেন রিনাল চাকমা। অনুষ্ঠান শুরুতে নবীন ছাত্র-ছাত্রীদের ফুল দিয়ে বরণ করা হয়।

বক্তারা নবীন ছাত্র-ছাত্রীদের উদ্দেশ্যে বলেন, শিক্ষা ছাড়া একজন মানুষ কখনো উন্নতির শিখড়ে পদার্পণ করতে পারে না। তোমাদেরকে সুশিক্ষায় শিক্ষিত হয়ে সমাজ ও জাতির কান্ডারির ভূমিকা পালন করতে হবে। বক্তারা আরো বলেন, পার্বত্য চট্টগ্রামে পাহাড়ি জনগণের উপর নিপীড়ন-নির্যাতন অব্যাহত রয়েছে। ভূমি বেদখল, নারী নির্যাতন, বেআইনী আটকের মতো ঘটনা যেন নিত্য নৈমিত্তিক ব্যাপার হয়ে দাঁড়িয়েছে।

সম্প্রতি গত ৩ আগস্ট খাগড়াছড়ির তাইন্দংয়ে পাহাড়ি গ্রামে হামলা ও বাড়িঘরে অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে। এসব নিপীড়ন-নির্যাতন ও হামলার বিরুদ্ধে ছাত্রদেরকে সোচ্চার হতে হবে। বক্তারা সকল ধরনের নিপীড়ন-নির্যাতন ও হামলার বিরুদ্ধে রুখে দাঁড়ানোর জন্য ছাত্র সমাজের প্রতি আহ্বান জানান।

Exit mobile version