বিজিবির অভিযান

নাফনদীতে ২ কেজি আইসসহ কাঠের নৌকা জব্দ, আটক ১

fec-image

কক্সবাজারের টেকনাফের বরইতলী সংলগ্ন নাফনদীতে অভিযান চালিয়ে চোরাইপণ্য এবং বিভিন্ন প্রকার জাল বোঝাই কাঠের নৌকা থেকে ২ কেজি ৭৮ গ্রাম আইসসহ মোহাম্মদ উল্লাহ(৪২) নামে এক মাদক কারবারিকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

টেকনাফ ২বিজিবি ব্যাটালিয়নের নবাগত অধিনায়ক লে. কর্নেল মো. মহিউদ্দীন আহমেদ (বিজিবিএমএস) গণমাধ্যমকে এসব তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, রবিবার (২৬ মার্চ) ভোরে টেকনাফ ২বিজিবি ব্যাটালিয়নের অধীন দমদমিয়া বিওপির দায়িত্বপূর্ণ বিআরএম-৮ থেকে ২কিলোমিটার দক্ষিণ-পূর্ব দিকে বড়ইতলী এলাকা দিয়ে মিয়ানমার থেকে মাদকের চালান আসার গোপন সংবাদের ভিত্তিতে ব্যাটালিয়ন সদরের বিশেষ একটি টহলদলের সদস্যরা ঘটনাস্থলে গিয়ে কৌশলী অবস্থান গ্রহণ করেন। কিছুক্ষণ পর সীমান্তের শূন্য লাইন অতিক্রম করে হস্তচালিত ১টি কাঠের নৌকা আসতে দেখে। বিজিবি টহলদল নৌকাটি দেখা মাত্রই দাঁড়ানোর জন্য চ্যালেঞ্জ করলে নৌকায় থাকা ব্যক্তি নৌকাটি ফেলে পালানোর চেষ্টা করলে বিজিবি সদস্যরা ধাওয়া করে তাকে নৌকাসহ আটক করতে সক্ষম হয়। পরে নৌকাটি তল্লাশি করে নৌকার ভিতরে ৩৯ প্যাকেট রিচ কফি, ২০ কেজি কারেন্ট জাল, ৮০ কেজি সুতার জালসহ টেকনাফ সদরের বড়ইতলী এলাকার নুরুল আলমের ছেলে মোহাম্মদ উল্লাহ(৪২) কে আটক করে। তাকে ব্যাপক জিজ্ঞাসাবাদে জালের মধ্যে অভিনব পদ্ধতিতে লুকায়িত ২ কেজি ৭৮ গ্রাম ক্রিস্টাল মেথ আইস উদ্ধার করতে সক্ষম হয়।

তিনি আরো জানান, উদ্ধারকৃত আমদানি নিষিদ্ধ রিচ কফি, কারেন্ট জাল, সুতার জাল এবং কাঠের নৌকা টেকনাফ শুল্ক গুদামে জমা করার পর আইসসহ আটক আসামিকে নিয়মিত মাদক মামলার মাধ্যমে টেকনাফ মডেল থানায় হস্তান্তর করা হয়েছে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: আইস, নাফনদী, নৌকা
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন