parbattanews

নাফ নদীতে বিজিবি’র দুঃসাহসিক অভিযানে ৫ কোটি টাকা মূল্যের ইয়াবাসহ ট্রলার জব্দ

images

উপজেলা প্রতিনিধি, টেকনাফ :

টেকনাফের নাফ নদীতে বিজিবি’র জওয়ানরা দুঃসাহসিক অভিযান চালিয়ে ৫ কোটি ১০ লাখ টাকা বাজার মূল্যের ইয়াবা জব্দ করে; যা বিজিবি’র ইতিহাসে সর্বোচ্চ পরিমাণ ইয়াবা জব্দের নজির। অভিযান চলাকালে ইয়াবা বহনের দায়ে মিয়ানমারের একটি ট্রলার জব্দ করা হয়।

টেকনাফ ৪২ ব্যাটালিয়ান বিজিবি’র এডিশনাল কমান্ডিং অফিসার নাজমুস সাদাত সৌম্য জানান, রবিবার দুপুর ১২টার দিকে ‘মিয়ানমার থেকে ট্রলারযোগে ইয়াবার একটি বড় চালান আসার’ গোপন সংবাদ পেয়ে ব্যাটালিয়ান কমান্ডিং অফিসার লে. কর্ণেল আবুজার আল জাহিদের নেতৃত্বে বিজিবি’র একটি বিশেষ টীম নাফ নদীর শাহপরীর দ্বীপ জেটিঘাট পয়েন্টে ওঁৎ পেতে থাকে।

এসময় একটি মাছধরার ট্রলার আন্তর্জাতিক শূণ্যরেখা অতিক্রম করে বাংলাদেশ জলসীমায় প্রবেশ করলে বিজিবি’র টীম ওই ট্রলার চ্যালেঞ্জ করলে ট্রলারটি উল্টোদিকে পালিয়ে যেতে থাকে। এসময় বিজিবি এক রাউন্ড ফাঁকা গুলি বর্ষণ করে। এতে ট্রলারের মাঝিসহ পাচারকারীরা নাফ নদীতে ঝাঁপ দেয়। এঅবস্থায় টহল দল দ্রুততার সাথে অতি ঝুঁকি নিয়ে চলন্ত ট্রলারটিতে উঠে এবং ট্রলারটি নিয়ন্ত্রনে আনে।

পরবর্তীতে টহলদল ওই ট্রলারটিতে তল্লাসি চালিয়ে ৫ কোটি ১০ লাখ টাকা মূল্য বাজার মূল্যের ১ লাখ ৭০ হাজার পিস ইয়াবা জব্দ করে। প্রসঙ্গত: জব্দকৃত চালানটি বিজিবি’র ইতিহাসে সর্বোচ্চ পরিমাণ ইয়াবা জব্দের নজির।

Exit mobile version