parbattanews

নাফ নদী পেরিয়ে দলে দলে ভেসে আসছে রোহিঙ্গারা

টেকনাফ প্রতিনিধি:

মিয়ানমার থেকে দলে দলে রোহিঙ্গারা ভেসে ও সাঁতরিয়ে বাংলাদেশে অনুপ্রবেশ করছে। বুধবার(৮ নভেম্বর) সকাল ৯টার দিকে একটি ভেলার সাহায্যে টেকনাফের নাফ নদী পাড়ি দিয়ে শাহপরীর দ্বীপ দিয়ে বাংলাদেশে ৫২জন রোহিঙ্গারা অনুপ্রবেশ করেছে।

পালিয়ে আসা রোহিঙ্গা ছৈয়দ হোছন জানায়, মিয়ানমার থেকে পালানোর জন্য নৌকা না পেয়ে গত চার দিন ধরে প্লাস্টিকের জারিকেন ও বাঁশ দিয়ে একটি ভেলা তৈরি করা হয়। পরে ওই ভেলায় ৫২জনকে নিয়ে মিয়ানমারের মংডু শহরের দংখালি গ্রাম থেকে দিবাগত রাত ৩টার দিকে বাংলাদেশের উদ্দেশ্যে রওনা দেন তারা। বইঠা চালিয়ে নাফ নদী পাড়ি দিয়ে সকাল ৮টার দিকে টেকনাফের শাহপরীর দ্বীপ জালিয়াপাড়ায় পৌঁছান। পরে বিজিবির সদস্যরা তাদের উদ্ধার করেন।

টেকনাফ ২ বিজিবির অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল এসএম আরিফুল ইসলাম বলেন, ভেলায় ভেসে মিয়ানমার থেকে ৫২জন রোহিঙ্গা শাহপরীরদ্বীপ সীমান্ত দিয়ে অনুপ্রবেশ করেছে।  তাদের মধ্যে ২২টি শিশু, ১৭ নারী ও ১৩জন পুরুষ রয়েছে। তাদেরকে মানবিক সহায়তা দিয়ে এক জায়গায় জড়ো করে রাখা হয়েছে। তাদের সঙ্গে ইয়াবা, অস্ত্র ও অবৈধ পণ্য আছে কিনা তল্লাশি করে নির্ধারিত স্থান রোহিঙ্গা ক্যাম্পে পাঠানো হবে।

তিনি আরো বলেন, বিগত কয়েক দিন ধরে জারিকেনের সহযোগিতায় বেশ কিছু যুবক বাংলাদেশে পালিয়ে আসে। এর মধ্যে ভেলা তৈরি করে অনুপ্রবেশ করার ঘটনাটি প্রথম। তাদেরকে উখিয়ার বালুখালিতে পাঠানো হবে।

Exit mobile version