নামিবিয়া হেরে স্বপ্ন ভঙ্গ, ডুবলো আরব আমিরাতও

fec-image

দিনের প্রথম ম্যাচে শ্রীলঙ্কার জয়ের সঙ্গে সঙ্গে বিদায় নিশ্চিত হয়ে গেছে সংযুক্ত আরব আমিরাতের। এ কারণে নামিবিয়ার বিপক্ষে ম্যাচটি তাদের জন্য ছিল শুধুই আনুষ্ঠানিকতার। কিন্তু নামিবিয়ার জন্য ছিল মহাগুরুত্বপূর্ণ। এই ম্যাচটি জিতলেই সুপার টুয়েলভে চলে যেতো আফ্রিকার দেশটি।

কিন্তু তাদের সেই স্বপ্ন পূরণ হতে দিলো না আরব আমিরাত। নিজেরা তো ডুবলোই, ডোবাল প্রতিপক্ষকেও। টি-টোয়েন্টি বিশ্বকাপে নিজেদের ইতিহাসের প্রথম জয়টি তুলে নিতে আরব আমিরাত এমন এক দিন বেছে নিলো, যে দিনটি হতে পারতো নামিবিয়ার উৎসবে রাঙানোর।

জিলংয়ে রুদ্ধশ্বাস এক ম্যাচে ৭ রানের জয় তুলে নিয়ে টুর্নামেন্ট শেষ করেছে আরব আমিরাত। তাদের এই জয়ে বিদায় হয়ে গেছে নামিবিয়ারও। ‘এ’ গ্রুপ থেকে সুপার টুয়েলভে উঠেছে শ্রীলঙ্কা আর নেদারল্যান্ডস।

নামিবিয়ার সামনে লক্ষ্য ছিল ১৪৯ রানের। খুব কঠিন নয় নিশ্চয়ই। তবে আরব আমিরাতের বোলারদের সামনে দাঁড়াতেই পারেননি নামিবিয়ার স্বীকৃত ব্যাটাররা। ৬৯ রানে ৭ উইকেট খুইয়ে ম্যাচ থেকে প্রায় ছিটকে পড়ে দলটি।

কিন্তু এরপর অসাধ্য সাধনের চেষ্টা করেন অলরাউন্ডার ডেভিড ওয়াইজ। সাত নম্বরে নেমে ৩১ বলে তুলে নেন ফিফটি। শেষ ওভার পর্যন্ত লড়াই জমিয়ে রেখেছিলেন তিনিই।

রুবেন ট্রাম্পেলম্যানের সঙ্গে অষ্টম উইকেটে ওয়াইজ গড়েন ৪৪ বলে ৭০ রানের জুটি। জয়ের জন্য শেষ তিন বলে দরকার ছিল ১০ রান। এই সময় ছক্কা হাঁকাতে গিয়ে বাউন্ডারিতে ক্যাচ হন ওয়াইজ। শেষ হয় নামিবিয়ার স্বপ্ন। ৩৬ বলে ৩টি করে চার-ছক্কায় ৫৫ রানের ইনিংস খেলেন ওয়াইজ। ট্রাম্পেলম্যান অপরাজিত ছিলেন ২৪ বলে ২৫ রানে।

এর আগে কার্দিনিয়া পার্কে টস জিতে ব্যাট করতে নেমে দারুণ ব্যাটিং করে আরব আমিরাত। মোহাম্মদ ওয়াসিমের হাফসেঞ্চুরিতে ভর করে নির্ধারিত ৩ উইকেট হারিয়ে ১৪৮ রান সংগ্রহ করে মধ্যপ্রাচ্যের দেশটি।

টস জিতে ব্যাট করতে নেমে দারুণ সূচনা এনে দেন দুই ওপেনার মুহাম্মদ ওয়াসিম এবং ভৃত্য অরবিন্দ। ৩৯ রানের জুটি গড়েন তারা। ভৃত্য অরবিন্দ একটু স্লো ব্যাটিং করলেও উদ্বোধনী জুটিটাই চ্যালেঞ্জিং স্কোর গড়তে সহায়তা করে। ৩২ বলে ২১ রান করে আউট হন অরবিন্দ।

এরপর সিপি রিজওয়ানকে নিয়ে ৫৮ রানের জুটি গড়েন ওয়াসিম। ৪১ বলে ৫০ রান করে আউট হন তিনি। ১টি বাউন্ডারির সঙ্গে ৩টি ছক্কার মার ছিল তার ইনিংসে। আলিশান শরাফু ৪ রান করে ফিরে যান। শেষ মুহূর্তে বাসিল হামিদ ১৪ বলে ২৫ রান করে আরব আমিরাতের স্কোরকে দেড়শর কাছাকাছি নিয়ে যান।

নামিবিয়ার হয়ে ১টি করে উইকেট নেন ডেভিড ওয়াইজ, বার্নার্ড স্কলটজ এবং বেন শিকোঙ্গো।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন