parbattanews

না ফেরার দেশে চলে গেলেন চিত্রনায়িকা দিতি

12782435_959522810810163_2137076193_n

বিনোদন ডেস্ক:

দীর্ঘদিন ক্যানসারে আক্রান্ত থেকে অবশেষে না ফেরার দেশে পাড়ি জমালেন নন্দিত চলচ্চিত্র অভিনেত্রী পারভীন সুলতানা দিতি। রোববার বিকেল ৪টা ৫ মিনিটে ইউনাইটেড হাসপাতালে তিনি শেষ নি:শ্বাস ত্যাগ করেন (ইন্না…রাজিউন)। হাসপাতালটির মিডিয়া মুখপাত্র ডা. সাগুফতা গণমাধ্যমকে খবরটি নিশ্চিত করেছেন।

অভিনেত্রী পারভীন সুলতানা দিতি দীর্ঘদিন ভারতের চেন্নাইয়ের এমআইওটি হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন ছিলেন। এর আগে তার মস্তিষ্কে অস্ত্রোপচার করা হয়। গত ২৯ জুলাই চেন্নাইয়ের একই হাসপাতারে এই অস্ত্রোপচার হয়েছিল। তারপর সুস্থ হয়ে ঢাকায় ফিরেন। পরিবারের সঙ্গে ভালো সময় কাটছিল দিতির। এরপর মস্তিষ্কে পানি জমায় আবার অসুস্থ হয়ে পড়েন তিনি। দ্রুত দিতিকে চেন্নাইয়ে নিয়ে যাওয়া হয়। সেখানে এমআইওটি হাসপাতাল থেকে চিতিৎসা শেষে গেল ৮ জানুয়ারি অসুস্থতা নিয়েই দেশে ফিরেন তিনি। এরপর তাকে গুলশানের ইউনাইটেড হাসপাতালে ভর্তি করানো হয়। এতদিন তিনি সেখানেই চিকিৎসাধীন ছিলেন।

উল্লেখ, ১৯৮৪ সালে ‘নতুন মুখের সন্ধানে’ কার্যক্রমের মাধ্যমে উদয়ন চৌধুরী পরিচালিত ‘ডাক দিয়ে যাই’ সিনেমায় অভিনয়েরে মাধ্যমে চলচ্চিত্রে পা রাখেন পারভীন সুলতানা দিতি। তবে ছবিটি মুক্তি পায়নি। দিতি অভিনীত মুক্তিপ্রাপ্ত প্রথম চলচ্চিত্র আজমল হুদা মিঠু পরিচালিত ‘আমিই ওস্তাদ’। পরিচালক সুভাষ দত্ত পরিচালিত ‘স্বামী স্ত্রী’ সিনেমাতে অভিনয়ের জন্য দিতি পেয়েছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কার।

Exit mobile version