parbattanews

নিউজিল্যান্ডের শান্ত্বনার জয়, শীর্ষ স্থান হারাল পাকিস্তান

স্বাগতিক পাকিস্তান সফরে টানা চার ওয়ানডে হারের পর করাচিতে পঞ্চম ও শেষ ওয়ানডেতে ৪৭ রানে শান্ত্বনার জয় পেয়েছে নিউজিল্যান্ড। পাকিস্তান সিরিজ জিতেছে ৪-১ ব্যবধানে। জয়ের জন্য ৩০০ রানের টার্গেটে ব্যাট করতে নেমে বাবর আজমরা ২৫২ রানে থেমেছে। এই হারে এক ম‍্যাচ পরেই আইসিসি ওয়ানডে র‍্যাঙ্কিয়ের চূড়া থেকে নেমে গেছে পাকিস্তান।

করাচি ন‍্যাশনাল স্টেডিয়ামে রবিবার (৭ মে) টস জিতে শুরুটা ভালোই করে নিউজিল‍্যান্ড। তবে ইনিংস বড় করতে পারেননি ওপেনার টম ব্লান্ডেল ও তিনে নামা হেনরি নিকোলস। তৃতীয় উইকেটে ৭৪ রানের জুটিতে দলকে টানেন উইল ইয়াং ও টম ল‍্যাথাম। ৯১ বলে দুই ছক্কা ও আট চারে ৮৭ রান করেন ইয়াং। নিউজিল‍্যান্ডের অধিনায়ক কিপার-ব‍্যাটসম‍্যান টম ল‍্যাথাম পাঁচ চারে ৫৮ বলে করেন ৫৯ রান। ৩৩ বলে পাঁচ চার ও দুই ছক্কায় ৪৩ রানের ঝড়ো ইনিংস খেলেন চাপম্যান। ১৬ রানে শেষ চার উইকেট হারিয়ে ৩ বল বাকি থাকতেই ২৯৯ রানে গুটিয়ে যায় নিউজিল‍্যান্ডের ইনিংস।

জবাবে পাকিস্তানের শুরুটা ছিল ভীষণ সাবধানী। অনেকটা সময় নেওয়া শান মাসুদ থিতুই হতে পারেননি। ম‍্যাট হেনরির ডেলিভারি স্টাম্পে টেনে আনা এই ওপেনার ২০ বলে করেন ৭ রান। নিজের শততম ওয়ানডেতে ব‍্যর্থ বাবর। পাকিস্তান অধিনায়ক ৫ বল খেলে করেন ১ রান। হেনরি শিপলির বলে স্টাইলিশ এই ব‍্যাটসম‍্যান ধরা পড়েন ব‍্যাকওয়ার্ড পয়েন্টে।

দলের বিপদে হাল ধরতে পারেননি মোহাম্মদ রিজওয়ান। ফখর জামান ৬৪ বলে থামেন ৩৩ রান করে। ১৯ ওভারে ৬৬ রানে প্রথম চার ব‍্যাটসম‍্যানকে হারানো পাকিস্তান। সালমানকে ফিরিয়ে ৯৭ রানের জুটি ভাঙেন শিপলি। স্পিনিং অলরাউন্ডার ৫৭ বলে করেন ৫৭ রান। এরপর প্রায় একাই খেলেন ইফতিখার। তাকে খুব একটা সঙ্গ দিতে পারেননি শাদাব ও উসামা। শূন‍্য রানে ফেরেন শাহিন শাহ আফ্রিদি। ২৩ বল বাকি থাকতেই গুটিয়ে যায় পাকিস্তানের ইনিংস।

Exit mobile version