parbattanews

নিখোঁজের এক বছর পর রোহিঙ্গা নেতার লাশ উদ্ধার, আটক ৩

কক্সবাজারের উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে এক বছর পূর্বে ‘নিখোঁজ’ রোহিঙ্গা নেতার লাশ মাটিতে পুঁতে রাখা অবস্থায় শনাক্ত পূর্বক উত্তোলন করেছে এপিবিএন। এ ঘটনায় জড়িত ৩ জনকে আটক করা হয়েছে।

৮ আর্মড পুলিশ ব্যাটালিয়নের অধিনায়ক পুলিশ সুপার মোহাম্মদ সিহাব কায়সার খান জানান, গতকাল শনিবার (১৮ ডিসেম্বর) দুপুর ২টার দিকে ক্যাম্প-১৪ হাকিমপাড়া ই/৩ ব্লকে ইয়াকুব মাঝির ঘর থেকে একটি লাশ উত্তোলন করা হয়। পরে অপহৃত মৃত সৈয়দ আমীনের লাশ তার স্ত্রী হাসান বশর লাশের পরনে থাকা কাপড়, বেল্ট ও মাথার চুল দেখে “তার স্বামীর লাশ বলে” শনাক্ত করে।

এপিবিএন এর অতিরিক্ত পুলিশ সুপার মো. রবিউল ইসলাম পিপিএম-সেবা এর নেতৃত্বে মাঝি ও ভলান্টিয়ারদের সমন্বয়ে ব্লক রেইড পরিচালনা করে ৩ জন দুষ্কৃতিকারীকে আটক করা হয়। ঐ ব্লক থেকে তারা নিহতের লাশ উদ্ধার করা হয় জানায় সূত্র।

নিহত সৈয়দ আমীন (৪০) টেকনাফ উপজেলার হোয়াইক্যং ইউনিয়নের ২১ নম্বর চাকমারকূল ক্যাম্পের সি-৪ ব্লকের মুছা আলীর ছেলে। সে চাকমারকূল ২১ নম্বর ক্যাম্পের সি-৪ ব্লকের সাব-মাঝি ছিলেন।

এ বছরের জানুয়ারিতে তিনি নিখোঁজ হন। পরে পুলিশ অনুসন্ধান চালিয়ে তিনজনকে আটক করে। আটককৃতরা হলো, উখিয়া উপজেলার পালংখালী ইউনিয়নের ১৪ নম্বর ক্যাম্পের ই-৩ ব্লকের বাসিন্দা মো. সালামের ছেলে মোহাম্মদ ইসলাম (২২), একই ব্লকের মো. কাশেমের ছেলে আব্দুল মোনাফ (২৬) ও মোহাম্মদ সালামের ছেলে মো. ইলিয়াছ (২৮)।

আটক তিনজনের স্বীকারোক্তির ভিত্তিতে লাশ উদ্ধার করা হয়। সৈয়দ আমীন নিখোঁজ হওয়ার পর অপহরণকারীরা ৮০ হাজার টাকা মুক্তিপণ দাবি করেছিল বলে পুলিশ জানায়।

Exit mobile version