parbattanews

নিজ বাড়িতে মাশরাফি সাকিব মুস্তাফিজের ঈদ উদযাপন

1473767110

নিজস্ব প্রতিবেদক:

বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান পবিত্র ঈদুল আজহার নামাজ আদায় করেছেন মাগুরায়। আর নড়াইলে ঈদুল আজহার নামাজ আদায় করেছেন বাংলাদেশ ওয়ানডে ও টি-টোয়েন্টি দলের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা।অন্যদিকে নিজ গ্রাম তেঁতুলিয়ায় ঈদুল আজহার নামাজ আদায় করেছেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের অন্যতম পেসার মুস্তাফিজুর রহমান।

মঙ্গলবার সকাল সাড়ে ৮টায় মাগুরা শহরের নোমানী ময়দানে ঈদের প্রধান জামাতে অংশ নেন সাকিব। এতে জেলা প্রশাসক মুহ. মাহবুবর রহমান, পৌর মেয়র খুরশিদ হায়দার টুটুলসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ অংশ নেন।

নামাজ শেষে সাকিব মুসল্লিদের সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময় করেন ও দেশবাসীকে ঈদের শুভেচ্ছা জানান। এর পর তিনি শহরের কেশবমোড় এলাকায় নিজ বাড়িতে দুটি গরু কোরবানি দেন।

এদিকে মঙ্গলবার সকাল সাড়ে ৭টায় নড়াইল কেন্দ্রীয় পৌর ঈদগাহে পরিবারের সদস্য ও স্বজনদের সঙ্গে ঈদের নামাজ আদায় করেন মাশরাফি বিন মুর্তজা। এর পর শহরের পৌর কবরস্থানে গিয়ে আত্মীয়দের কবর জিয়ারত করেন মাশরাফি।

ঈদের জামাতে নড়াইলের জেলা প্রশাসক, পুলিশ সুপার, স্থানীয় সংসদ সদস্যসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ অংশ নেন।

নামাজ শেষে মাশরাফি তিনি দেশবাসীকে ঈদের শুভেচ্ছা। জানান। তিনি নড়াইলের চারিখাদায় গ্রামের বাড়ি ও শহরের মহিষখোলা বাড়িতে দুটি গরু কোরবানি দেন।

অন্যদিকে নিজ গ্রাম তেঁতুলিয়ায় ঈদুল আজহার নামাজ আদায় করেছেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের অন্যতম পেসার মুস্তাফিজুর রহমান। মঙ্গলবার সকালে বাড়ির পাশের তেঁতুলিয়া পূর্বপাড়া জামে মসজিদ ঈদগাহে নামাজ আদায় করেন তিনি। নামাজে ইমামতি করেন মসজিদের ইমাম হাফেজ মাওলানা সফিউল্লাহ।

নামাজের আগে মুস্তাফিজ ঈদগাহ সম্প্রসারণের জন্য এক লাখ টাকা অনুদান দেন। পরে নামাজ শেষে পরিবার-পরিজন, বন্ধু-বান্ধব, শিশু-কিশোর, ভক্তসহ বিভিন্ন বয়সী মানুষের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন।

ঈদে ‘সাতক্ষীরা এক্সপ্রেস’ মুস্তাফিজকে কাছে পেয়ে বাবা আবুল কাশেম গাজী, মা মাহমুদা খাতুন, ভাই-বোন, বন্ধু ও ভক্তরা আনন্দ-উচ্ছ্বাস প্রকাশ করেছেন। মুস্তাফিজের সেজ ভাই মোখলেছুর রহমান পল্টু জানান, ঈদুল আজহা উদযাপন করতে বৃহস্পতিবার (৮ সেপ্টেম্বর) রাতে বাড়িতে এসেছেন মুস্তাফিজ।

তিনি জানান, দুই লাখ টাকা দিয়ে কেনা গরু কোরবানি দেওয়া হয়েছে। পাশাপাশি ঈদগাহ সম্প্রসারণের জন্য এক লাখ টাকা অনুদান দিয়েছে মুস্তাফিজ।

আগামী ১৬ সেপ্টেম্বর পর্যন্ত মুস্তাফিজ বাড়িতে থাকবেন। তারপর ফের ঢাকায় ফিরবেন।

Exit mobile version