নিরাপদ সড়কের দাবিতে সড়কে ‘নিসচা’

fec-image

নিরাপদ সড়কের দাবিতে এইবার রাঙামাটি সড়কে নামল নিরাপদ সড়ক চাই (নিসচা) আন্দোলন কমিটির নেতারা। শুক্রবার (১ অক্টোবর) দুপুরে শহরের বনরূপা এলাকায় মানববন্ধনের মধ্যে দিয়ে সংগঠনটি তাদের কর্মসূচির সূচনা করেন।

মানববন্ধনে বক্তৃতাকালে সংগঠনটির নেতারা বলেন, একটি দুর্ঘটনা সারাজীবনের কান্না। তাই চালকরা যদি সচেতন না হয় তাহলে দুর্ঘটনা লেগেই থাকবে। সড়ক দূুর্ঘটনা রোধ করতে হলে চালক-যাত্রী সকলকে সচেতন হতে হবে।

তারা আরও বলেন, আমাদের সংগঠনের কেন্দ্রীয় নেতা জনপ্রিয় চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন এর স্ত্রী এমনি এক সড়ক দুর্ঘটনায় নিহত হয়েছেন। যে ঘটনা তাকে মর্মাহত করে। এরপর থেকে তিনি চালক-যাত্রীসহ সাধারণ মানুষকে সচেতন করার লক্ষ্যে‘ নিরাপদ সড়ক চাই’ নামের একটি স্বেচ্ছাসেবী সংগঠনের মাধ্যমে দেশব্যাপী আন্দোলন গড়ে তোলেন।

নিরাপদ সড়কের দাবিতে সংগঠনটির পক্ষ থেকে জেলায় মাসব্যাপী কর্মসূচির ঘোষণা করা হয়। কর্মসূচিগুলো হলো- ‘চালক ও যাত্রীদের জন্য সচেতনতামূলক মাইকিং, প্রচারণা ও লিফলেট বিতরণ, জাতীয় নিরাপদ দিবস উপলক্ষে আলোচনা সভা ও র‌্যালী, বিভিন্ন যানবাহনে স্টিকার বিতরণ, সড়ক দুর্ঘটনা বৃদ্ধি রোধকল্পে ২০১৮ইং আইন বাস্তবায়নে জোরালো দাবি, সড়ক দুর্ঘটনায় নিহত ব্যক্তির পরিবারকে আর্থিক সাহায্য এবং সড়ক দুর্ঘটনারোধ বিষয়ক আলোচনা সভা।’

মানববন্ধনে বক্তব্য রাখেন, নিরাপদ সড়ক চাই (নিসচা) রাঙামাটি জেলা শাখার আহ্বায়ক মো. আফছার, সদস্য মো. মাজহারুল ইসলাম, মো. আবু কাওসার পারভেজ, মো. হারুন এবং মো. মণির হোসেন এবং মো. শাহজাহানসহ সংগঠনটির অন্যান্য নেতৃবৃন্দরা।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন