parbattanews

নিরীহ মানুষ হত্যাকাণ্ড, সন্ত্রাস ও জঙ্গী কার্যক্রমের বিরুদ্ধে রাঙামাটিতে আলোচনা সভা ও র‌্যালি

pic (1) copy

নিজস্ব প্রতিবেদক:

নিরীহ মানুষ হত্যাকাণ্ড, সন্ত্রাস ও জঙ্গী কার্যক্রমের বিরুদ্ধে রাঙামাটিতে জেলা প্রশাসন ও রাঙামাটি জেলা স্কাউটসের আয়োজনে এক বর্ণাঢ্য র‌্যালি অনুষ্ঠিত হয়। র‌্যালিটি মঙ্গলবার সকাল ৯টায় পৌর চত্বর থেকে শুরু হয়ে শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে জেলা প্রশাসকের কার্যালয়ে গিয়ে মিলিত হয়। পরে একটি জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. আবু শাহেদ চৌধুরীর সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন, জেলা প্রশাসক মো. সামসুল আরেফিন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, মাধ্যমিক জেলা শিক্ষা অফিসার মো. হারুন-উর-রশিদ, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মো. জিল্লুর রহমান, রাঙামাটি জেলা স্কাউটস সম্পাদক মো. ইলিয়াছ আজম, রাঙামাটি গার্লস গাইড সদস্য নিরুপা দেওয়ান, মাওলানা শাহজাহান প্রমূখ। এছাড়া বিভিন্ন স্কুলের প্রধান শিক্ষক ও ছাত্র-ছাত্রী উপস্থিত ছিলেন।

আলোচনা সভায় জেলা প্রশাসক মো. সামসুল আরেফিন বলেন, মানুষকে হত্যা করা ইসলামের কাজ নয় এবং যারা ইসলামের নামে মানুষ হত্যা করছে তাদেরকে এদেশের মানুষ ঘৃণা করে। তিনি আরো বলেন, যারা নিরীহ মানুষকে হত্যা করে তাদের ধর্ম সর্ম্পকে জ্ঞান নেই। তারা মনে করে মানুষ হত্যা করলে জান্নাতে যেতে পারবে এটা তাদের ভুল ধারণা। ইসলাম ধর্মে মানুষ হত্যা করা এটা সর্ম্পূণ হারাম। তাই তিনি সকল ছাত্র-ছাত্রীদের জঙ্গিবাদ, সন্ত্রাস থেকে দূরে থাকে বলেন এবং তাদেরকে সচেতন হওয়ার আহবান জানান।

Exit mobile version