নির্বাচনে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে খাগড়াছড়ি পৌরসভা আ’লীগ ও বিএনপির মেয়র প্রার্থীকে জরিমানা

fec-image

খাগড়াছড়ি পৌরসভা নির্বাচনে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে আওয়ামী লীগের মেয়র প্রার্থী নির্মলেন্দু চৌধুরীকে ৩০ হাজার ও বিএনপির মেয়র প্রার্থী ইব্রাহিম খলিলকে ২০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

রবিবার (১০ জানুয়ারি) বিকাল সোয়া ৪টার সেলিম মার্কেটের সামনে নির্বাহী ম্যাজিস্ট্রেট মো: মেহেদী হাসান সাকিল’র ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে এ দণ্ড প্রদান করেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মো: মেহেদী হাসান সাকিল জানান, বিএনপির মেয়র প্রার্থী ইব্রাহিম খলিলের সমর্থনে নেতাকর্মীরা মিছিল নিয়ে শাপলা চত্বরের দিকে যাওয়ার পথে মেলিম মার্কেটের সামনে তাদের জরিমানা করা আটক করা হয়। একই সময় আদালত সড়কের দিক আওয়ামী লীগের মেয়র প্রার্থী নির্মলেন্দু চৌধুরীর সমর্থনে কয়েকশত নেতাকর্মী মিছিল নিয়ে শাপলা চত্বরের দিকে পথে একই স্থানে পৌরসভা (নির্বাচন আচরন) বিধিমালা ,২০১৫ এর ৭ (ক) বিধি লঙ্ঘনের অপরাধে ৩১ ধারায় এ দণ্ড প্রদান করা হয়েছে।

এদিকে ৭ জানুয়ারি নির্বাচনে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে খাগড়াছড়ি পৌরসভায় আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী রফিকুল আলমকে ২০ হাজার টাকা ও ৬ জানুয়ারি পাঁচ নম্বর ওয়ার্ড কাউন্সিলর প্রার্থী আব্দুল মজিদকে (পাঞ্জাবি প্রতীক ) ৫০ হাজার টাকা জরিমানা করা হয় নির্বাহী ম্যাজিস্ট্রেট মো: মেহেদী হাসান সাকিল’র ভ্রাম্যমাণ আদালত।

অন্যদিকে গত ৩০ ডিসেম্বর খাগড়াছড়ি শহরের মধুপর বাজার এলাকায় সন্ধ্যা সাড়ে ৫টায় মোটর সাইকেলে নির্বাচনী শোডাউন করার দায়ে দীঘিনালার মেরুং ইউনিয়নের সোবাহানপুর এলাকার এন্তাজ আলীর ছেলে হযরত আলীকে তিন হাজার টাকা জরিমানা করা হয়েছে। নির্বাহী ম্যাজিষ্ট্রেট প্রশান্ত চক্রবর্তী এ দণ্ড প্রদান করেন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: আওয়ামী লীগ, খাগড়াছড়ি, নির্বাচন
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন