parbattanews

নির্বাচনে কারচুপি ও ইলেকশন ইঞ্জিনিয়ারিং নিয়ে শংকিত প্রসীত বিকাশ খীসা

P1040446

জেলা প্রতিনিধি, খাগড়াছড়ি :

দশম জাতীয় সংসদ নির্বাচনে ২৯৮ নং খাগড়াছড়ি আসনে নির্বাচনে কারচুপি ও ইলেকশন ইঞ্জিনিয়ারিং নিয়ে সাধারণ ভোটারদের ন্যায় শংকিত আছেন পার্বত্য চট্টগ্রামে পূর্ণ সায়ত্বশাসনের দাবীতে আন্দোলনত ইউনাইটেড ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ) সমর্থিত প্রার্থী প্রসীত বিকাশ খীসা।

১০ম জাতীয় সংসদ নির্বাচনে খাগড়াছড়ি আসন হতে স্বতন্ত্র প্রার্থী প্রসিত বিকাশ খীসা (হাতি) আজ বৃহস্পতিবার সকাল সাড়ে ৯টায় অনুষ্ঠিতব্য খাগড়াছড়ি সদরের স্বনির্ভরস্থ ঠিকাদার সমিতি মিলনায়তনে সাংবাদিকদের সাথে প্রেস ব্রিফিংকালে তিনি এ আশংকা প্রকাশ করেন।

প্রেস ব্রিফিংয়ে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন জাতীয় সংসদ নির্বাচন পরিচালনা ও সমন্বয় কমিটির আহ্বায়ক ও ইউপিডিএফের কেন্দ্রীয় নেতা সচিব চাকমা, উজ্জ্বল স্মৃতি চাকমা, বিশিষ্ট ব্যক্তি কিরণ মারমা, ক্ষেত্র মোহন রোয়াজা, পানছড়ি উপজেলা চেয়ারম্যান সর্বোত্তম চাকমা ও মহালছড়ি উপজেলা চেয়ারম্যান সোনারতন চাকমাসহ প্রমূখ।

ইউপিডিএফ প্রার্থীর জাতীয় সংসদ নির্বাচন পরিচালনা ও সমন্বয় কমিটির সদস্য সচিব প্রদীপন খীসা স্বাক্ষরিত প্রেরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে জানান, আইন প্রয়োগকারী সংস্থা বিশেষ দলের প্রার্থীর পক্ষে নির্বাচনী প্রচারণা, অন্য প্রার্থীদের প্রচারণায় বাঁধা দান, প্রার্থীদের আচরণবিধি লংঘনসহ সরকারের নীতি নির্ধারক মহলের শত্রুতামূলক নীতির সমালোচনা করেন। যে দেশের জনগণের মধ্যে ঐক্য সংহতি সুদৃঢ় নয় সে দেশের সার্বভৌমত্ব শুধু অস্ত্র দিয়ে রক্ষা করা সম্ভব নয়। এই অঞ্চলের নিরাপত্তা, শান্তি-শৃঙ্খলা অটুট রাখতে পার্বত্য চট্টগ্রামের স্থানীয় জনগণকে নিরাপত্তা রক্ষার কাজে লাগানোর অনুরোধ জানান।   

প্রসীত বিকাশ খীসা বলেন, নানা অনিয়ম অভিযোগের পরেও ইউপিডিএফ এ নির্বাচন করছে। ইউপিডিএফ’র অপর প্রার্থী উজ্জ্বল স্মৃতি চাকমার মনোনয়ন প্রত্যাহার করতে চাইলেও মনোনয়ন প্রত্যাহার করা হয়নি। অন্য এক প্রার্থীর প্রার্থীতা বিধি মোতাবেক হবার পরেও বাতিল করা হয়েছে। সরকারী দলের প্রার্থীতা নিয়ে টাল বাহানা করা হয়েছে। এত কিছুর পরেও ইউপিডিএফ নির্বাচন থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত গ্রহণ করিনি। বিএনপি ও তার নেতৃত্বাধীন ১৮দলীয় জোট নির্বাচনে অংশ না নেয়ায় ব্যাপক বিতর্কের সৃষ্টি হয়েছে, এখন পার্বত্য চট্টগ্রামে যদি নিরপেক্ষ নির্বাচন নিয়ে সরকারের আন্তরিকতা লংঘিত হয় তবে ১০ম জাতীয় সংসদ নির্বাচন নিয়ে যে বিতর্ক তা পুরোপুরিই প্রমাণিত হয়ে যাবে।

Exit mobile version