নির্বাচনে গতি আনতে দিঘীনালা বিএনপি’র তৃণমূল কর্মীসভার আয়োজন

Rafi Patowary 

উপজেলা প্রতিনিধি, দিঘিনালাঃ

আসন্ন দিঘীনালা উপজেলা নির্বাচনের শেষ মুহূর্তে শুক্রবার বিকেলে উপজেলার জামতলীতে দিঘীনালা বিএনপি আয়োজন করে এক তৃণমূল কর্মীসভার। কর্মীসভায় উপস্থিত ছিলেন খাগড়াছড়ি জেলা বিএনপি’র জ্যোষ্ঠ সহ-সভাপতি প্রবীন চন্দ্র চাকমা, সাধারন সম্পাদক ও মাটিরাঙ্গা পৌরসভার মেয়র আবু ইউসুফ চৌধুরী, রামগড় ও মাটিরাঙ্গা উপজেলার নবনির্বাচিত চেয়ারম্যান শহীদুল ইসলাম ফরহাদ ও তাজুল ইসলাম, জেলা যুবদলের সভাপতি দাউদুল ইসলাম ভূইয়া, উপজেলা বিএনপি’র সভাপতি মোসলেম উদ্দীন, সাধারন সম্পাদক আবু তালেব, উপজেলা ছাত্রদল সভাপতি মোঃ সোহরাব ও অন্যান্য নেতৃবৃন্দ। এছাড়া দিঘীনালা উপজেলার সকল ইউনিয়ন ও ওয়ার্ড বিএনপি ও এর অঙ্গ-সংগঠনের নেতৃবৃন্দ।

 মূলত দিঘীনালা উপজেলা নির্বাচনে উপজেলা বিএনপি’র বেশ ক’ জন নেতাকর্মীর দল সমর্থিত প্রার্থীর পক্ষে নির্বাচনী কাজে অংশ না নেওয়া ও বিপক্ষ দলের প্রার্থীর পক্ষে গোপনে ও প্রকাশ্যে কাজ করার প্রতিক্রিয়া জানাতে, হতাশ তৃণমূলের কর্মীদের উজ্জীবিত করতে ও নির্বাচনের প্রচারাভিযানে তাদের অংশগ্রহণ বৃদ্ধি করতে উৎসাহ প্রদানের লক্ষ্যে এই তাৎক্ষণিক তৃনমূল কর্মীসভার আয়োজন করে স্থানীয় বিএনপি। দিঘীনালা উপজেলা বরাবরের মতই খাগড়াছড়ি বিএনপি’র শক্ত সাংগঠনিক ঘাঁটি হিশেবে সুপরিচিত ছিল। কিন্তু আসন্ন উপজেলা নির্বাচনে বিএনপি সমর্থিত প্রার্থী মোশাররফ হোসেনের (ঘোড়া প্রতীক) বিপক্ষে কয়েকজন নেতাকর্মী কাজ করছেন বলে অভিযোগ উঠে। এতে তৃণমূল বিএনপি’তে ক্ষোভ দেখা দেয়। এরই প্রতিক্রিয়ায় বেশ কয়েকদিন আগে উপজেলা বিএনপি’র সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ ইসলাম বাঁচাকে বহিস্কার করা হয়। আরও অনেকে এই তালিকায় আছেন বলে জানা গেছে। এমনকি আজকের কর্মীসভায় বক্তাদের বক্তব্যেও এর ইঙ্গিত পাওয়া গেছে।

জেলা বিএনপি’র সাধারণ সম্পাদক ও মাটিরাঙ্গা পৌর মেয়র আবু ইউসুফ চৌধুরী তাঁর বক্তব্যে ক্ষোভ প্রকাশ করে বলেন, ‘দিঘীনালা উপজেলা বিএনপি আমাদের শক্ত ঘাঁটি। কিন্তু এখন সরেজমিনে অনেককেই দলের বিরুদ্ধে অবস্থান নিতে দেখা যাচ্ছে। এদের বিরুদ্ধে দল শীঘ্রই ব্যাবস্থা নেবে’। তিনি দলের তৃনমূল কর্মীদের দল সমর্থিত প্রার্থীদের পক্ষে ঝাঁপিয়ে পড়ার আহ্বান জানান। এছাড়া তিনি দলের এজেন্টদের নির্ভয়ে নির্বাচনকালীন সময়ে কাজ করার আহ্বান জানান ও নির্বাচন পরবর্তী সময়ে কর্মীদের উপর সকল মামলা-হামলায় কর্মীদের পাশে জেলা বিএনপি’কে পাওয়া যাবে বলে সকলকে আশ্বস্ত করেন।

 খাগড়াছড়ি জেলা যুবদলের সভাপতি দাউদুল ইসলাম ভূঁইয়া যুবদলের কয়েকজন নেতার বিরুদ্ধে হুশিয়ারি উচ্চারণ করে বলেন, ‘দলের দুঃসময়ে যারা দলের সাথে থাকবেন না, দলও তাদের স্থান দেবে না। যেই ছেলেটি আজ দলের সাথে আছে, তাকেই দলের প্রয়োজন। সেই ছেলেটিকেই দলে স্থান দেওয়া হবে’।

এরপরই টেলিকনফারেন্সে বক্তব্য রাখেন জেলা বিএনপি’র সভাপতি, সাবেক সাংসদ ও পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের সাবেক চেয়ারম্যান ওয়াদুদ ভূইয়া। তিনি অত্যন্ত আবেগপূর্ন ভাষায় কর্মীদের উদ্দেশ্য বক্তব্য রাখেন। তাঁর বক্তব্যের সময় মুহুর্মুহু করতালিতে সমাবেশস্থল পূর্ন উঠে। তিনি এই সময়ে দিঘীনালায় উপস্থিত থাকতে না পারার কারন ব্যাখ্যা করেন কর্মীদের উদ্দেশ্য। আসন্ন নির্বাচনে কয়েকজন নেতা দলবিরুদ্ধ কাজ করায় ক্ষোভ ও আক্ষেপ প্রকাশ করেন। দিঘীনালা উপজেলার প্রতি তাঁর বিশেষ ভালো লাগার কথাও জানান। তাঁর আবেগপূর্ন বক্তব্যে মাঝেমাঝেই সমাবেশস্থলে পিনপতন  নিরবতা নেমে আসে। এই সময় তিনি শীঘ্রই আওয়ামী লীগ সরকারের পতন হবে জানিয়ে কর্মীদের উৎসাহ প্রদানের চেষ্টা করেন। পরিশেষে তিনি সকল নেতাকর্মীকে নিজেদের সর্বস্ব দিয়ে হূমকি-ধামকিকে তোয়াক্কা না করে দল সমর্থিত প্রার্থীর পক্ষে কাজ করার আহ্বান জানিয়ে তাঁর বক্তব্য শেষ করেন।

 

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন