নির্মলেন্দু চৌধুরীর উপর হামলার প্রতিবাদে প্রধানমন্ত্রীকে স্মারকলিপি

16237480_1470977649610462_637348646_n copy

নিজস্ব প্রতিবেদক:

সনাতন সমাজ কল্যান পরিষদ কেন্দ্রীয় কমিটির প্রধান উপদেষ্টা, পূজা উদযাপন পরিষদ, জন্মাষ্টমী উদযাপন পরিষদ খাগড়াছড়ি জেলা শাখার সহ-সভাপতি পার্বত্য জেলা পরিষদের সদস্য  নির্মলেন্দু চৌধুরীর উপর হামলার প্রতিবাদে প্রধানমন্ত্রীকে ৫ দফা দাবী সম্মিলিত স্মারকলিপি দিয়েছে খাগড়াছড়ির হিন্দুদের চারটি সামাজিক সংগঠন।

মঙ্গলবার দুপুরে খাগড়াছড়ির হিন্দু সম্প্রদায়ের পক্ষে সনাতন সমাজ কল্যান পরিষদ, বাংলাদেশ জন্মাষ্টমী উদযাপন পরিষদ, বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ, এবং সনাতন ছাত্র যুব পরিষদ’র নেতৃবৃন্দ খাগড়াছড়ির জেলা প্রশাসক মোহাম্মদ ওয়াহিদুজ্জামান’র সঙ্গে সাক্ষাৎ করে এ স্বারকলিপি দেন।

খাগড়াছড়ির হিন্দু সম্প্রদায়ের দাবীগুলো হচ্ছে, ১৯শে জানুয়ারী নির্মলেন্দু চৌধুরীর উপর চিহ্নিত সন্ত্রাসীদের নগ্ন হামলার নিরপেক্ষ তদন্ত, খাগড়াছড়ির হিন্দু সম্প্রদায়ের সকল নাগরিকের জান-মাল রক্ষায় প্রশাসনের উপযুক্ত পদক্ষেপ ও নির্মলেন্দু চৌধুরীর উপর হামলাকারীদের অবিলম্বে গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবী, খাগড়াছড়ি জেলার হিন্দু সম্প্রদায়ের সকল মঠ-মন্দির, বিভিন্ন ধর্মীয় ও সামাজিক প্রতিষ্ঠানের নেতৃবৃন্দের নিরাপত্তা দাবী, ভবিষ্যতে হিন্দু সম্প্রদায়ের নাগরিক ও জান-মালের উপর হামলা অত্যাচার নির্যাতন বন্ধে সরকারের উপযুক্ত পদক্ষেপ গ্রহণসহ আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর  সমন্বিত পদক্ষেপ।

এ সময় উপস্থিত ছিলেন, সনাতন সমাজ কল্যান পরিষদের কেন্দ্রীয় সভাপতি এডভোকেট বিধান কানুনগো,বাংলাদেশ জন্মাষ্ঠমী উদযাপন পরিষদের খাগড়াছড়ি জেলা শাখার আহ্বায়ক  তপন কান্তি দে, বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ,খাগড়াছড়ি জেলা শাখার সাধারণ সম্পাদক, তরুণ কুমার ভট্টাচার্য ও  এডভোকেট রতন কুমার দে।

উল্লেখ, ১৯ জানুয়ারি সকালে খাগড়াছড়ি জেলা শহরের নারকেল বাগান এলাকায় প্রতিপক্ষের সন্ত্রাসীদের হামলায় গুরুতর আহত হন জেলা আ’লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ও সনাতন সম্প্রদায়ের নেতা নির্মলেন্দু চৌধুরী। স্থানীয়রা তাকে উদ্ধার করে প্রথমে খাগড়াছড়ি সদর হাসপাতালে ভর্তি করলে চিকিৎসকরা তাকে চট্টগ্রামে এবং অবস্থার অবনতি হওয়ায় সর্বশেষ সোমবার সকালে তাকে ঢাকা স্কয়ার হাসপাতালে  ভর্তি করা হয়।

এ ঘটনায় খাগড়াছড়ি জেলা আ’লীগের সাধারণ সম্পাদক জাহেদুল আলম, তার ছোট ভাই পৌর মেয়র রফিকুল আলমসহ ৩৮ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেন সদর উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক জাবেদ হোসেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন