নিষেধাজ্ঞা উপেক্ষা করে খাগড়াছড়িতে প্রবেশ করছে শ্রমিক, বাড়ছে করোনা ঝুঁকি

fec-image

নিষেধাজ্ঞা উপেক্ষা করে রাতের আধারে নানা কৌশলে খাগড়াছড়িতে প্রকেশ করছে নারায়ণগঞ্জসহ দেশের বিভিন্ন কারখানায় কর্মরত শ্রমিকরা। ফলে খাগড়াছড়িতে বাড়ছে করোনাভাইরাস ঝুঁকি। এ নিয়ে খাগড়াছড়ির মানুষ উদ্বিগ্ন।

করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে প্রশাসনের নিষেধাজ্ঞা অমান্য করে অভিনব পদ্ধতিতে খাগড়াছড়িতে ঢুকতে গিয়ে রবিবার(১২ এপ্রিল) রাতে সেনাবাহিনীর হাতে আটক হয়েছেন কুমিল্লা ইপিজেড থেকে ১৮ জন শ্রমিক।

জানা গেছে, রবিবার দিবাগত রাত সাড়ে ১২টার দিকে এরা পলিথিন মোড়ানো ফার্নিচারের ট্রাকে আসবাবপত্রের ভিতরে খাগড়াছড়ি প্রবেশের চেষ্টা করলে গুইমারা সেনা রিজিয়নের সাব জোন কমান্ডার মেজর জুনাইদ বিন কবিরের নেতৃত্বে তাদের আটক করে। ৭ জন নারী এবং ১১জন পুরুষ। এরা সকলেই কুমিল্লা ইপিজেডের শ্রমিক বলে জানিয়েছে।

এ ঘটনায় হতচকিত হয়ে যায় সেনাবাহিনীসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। তবে প্রশ্ন হচ্ছে, এত নিষেধাজ্ঞা ও কড়াকড়ির মধ্যেও এ ১৮ জন শ্রমিক জেলার রামগড় চেষ্ট পোস্ট পার হলো কি করে।

এ দিকে রবিবার রাতে খাগড়াছড়ি জেলা প্রশাসক প্রতাপ চন্দ্র বিশ্বাস জেলায় প্রবেশ ও বাহির পথে নিষেধাজ্ঞা জারি করে গণবিজ্ঞপ্তি জারি করেছেন। এ গণবিজ্ঞপ্তিতে জেলার আভ্যন্তরে যাতায়াতের ক্ষেত্রে সংশ্লিষ্ট উপজেলা নির্বাহী কর্মকর্তার অনুমতি নিতে বলা হয়েছে।

খোঁজ নিয়ে জানা গেছে, প্রশাসনের নিষেধাজ্ঞার মধ্যেও গত কয়েক দিনে খাগড়াছড়িতে করোনা মহামারির ক্লাস্টার এরিয়া নারায়ণগঞ্জসহ দেশের বিভিন্ন স্থান থেকে অন্তত ৪ শতাধিক শ্রমিক এসেছেন।

খাগড়াছড়ি সিভিল সার্জন ডাক্তার নুপুর কান্তি দাশ জানান, বাইরে থেকে আসা ৩৭ শ্রমিককে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে ও অপর ১২ জনকে হোম কোয়ারেন্টিনে রাখা হয়েছে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস, খাগড়াছড়ি, প্রশাসন
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন