parbattanews

নেপালের সঙ্গেই স্নায়ুচাপে ভারত

এশিয়া কাপের চলতি আসরে নিজেদের প্রথম ম্যাচে চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের মুখোমুখি হয় ভারত। সেই ম্যাচে প্রথমে ব্যাট করে শাহিন শাহ আফ্রিদি, হারিস রউফ ও নাসিম শাহর গতির মুখে পড়ে ২৬৫ রানে অলআউট হয় কোহলিরা।

জয়ের স্বপ্ন দেখা পাকিস্তান ব্যাটিংয়ে নামার আগেই শুরু হয় বৃষ্টি। বৃষ্টির কারণে দ্বিতীয় ইনিংস মাঠে গড়ায়নি। যে কারণে ভারত-পাকিস্তান ম্যাচটি শেষপর্যন্ত পরিত্যক্ত হয়। ম্যাচ পরিত্যক্ত হওয়ায় এক পয়েন্ট করে ভাগাভাগি করে দুই দল।

এতে বিপাকে পড়েছে ভারত। তারা আজ নেপালের বিপক্ষে হেরে গেলে এশিয়া কাপের সুপার ফোরের আগেই বিদায় নেবে। তবে আজ ভারত-নেপাল ম্যাচ পরিত্যক্ত হলে পাকিস্তানের সঙ্গে সুপার ফোরে যাবে ভারত।

এশিয়া কাপের নতুন এবং তুলনামূলক সবচেয়ে দুর্বল প্রতিপক্ষ নেপালের বিপক্ষে খেলতে নেমে স্নায়ুচাপে পড়ে যায় ভারতীয় ক্রিকেটাররা। নেপালের ইনিংসের ৫ ওভার খেলা মাঠে গড়াতেই তিনটি ক্যাচ ফেলে দেন ভারতীয় ফিল্ডাররা। যে ক্যাচগুলো অনায়াসে নেওয়া যেত সেই ক্যাচগুলোও ফেলে দেন।

জসপ্রিত বুমরাহর জায়গায় আজ ভারতীয় দলে সুযোগ পাওয়া মোহাম্মদ শামির করা প্রথম ওভারের শেষ বলে ক্যাচ ফেলে দেন স্রেয়াশ আইয়ার।

দ্বিতীয় ওভারের প্রথম বলেও একই দৃশ্য। এবার ক্যাচ ফেলে দেন ভারতের তারকা ক্রিকেটার ও সাবেক অধিনায়ক বিরাট কোহলি।

তৃতীয় ক্যাচটি ফেলেন ইশান কিশান। তিনিও মোহাম্মদ শামির বলে পঞ্চম ওভারের দ্বিতীয় বলে ক্যাচ ফেলে দেন।

নেপালের বিপক্ষে প্রথম পাঁচ ওভারে কোহলিদের বাজে ফিল্ডিং দেখে বিরক্ত হন ভারতের সাবেক প্রধান কোচ রবি শাস্ত্রী। ধারাভাষ্যে ক্ষুব্ধ হয়ে তিনি বলেন, ‘ভারতের ফিল্ডিং কোচ স্নান করতে গিয়েছে?’

Exit mobile version