parbattanews

মহালছড়িতে করোনার কারনে লকডাউনে থাকা পরিবারের ধান কেটে দিলেন স্থানীয়রা

খাগড়াছড়ির মহালছড়ি উপজেলার মনাটেক গ্রামে করোনা পজেটিভ শনাক্ত ব্যক্তির পরিবারের পাশে দাঁড়িয়েছে স্থানীয় গ্রামবাসী। করোনা আক্রান্ত পরিবারে ধান কেটে দিলেন তারা।

১৩ মে উপজেলা মনাটেক এলাকার ওই নারীর দেহে করোনা শনাক্ত হয়। এরপর থেকে পুরো পরিবার লকডাউন করা হয়। আক্রান্ত পরিবারের পাঁকা ধান নষ্ট হয়ে যাওয়ার শঙ্কা দূর করতে ধান কাটা শুরু করে গ্রামবাসী।

রবিবার(১৭ মে) সকাল থেকে স্থানীয় কারবার্রী সুশান্ত লাল কার্বারীর নেতৃতে ধান কাটা কর্মসূচিতে যোগ দেয় নন্দ রানী, পুষ্পানী চাকমা, সূর্য চন্দ্র চাকমা, ধনবী চাকমা, বিরলা চাকমাসহ গ্রামের বেশ কয়েকজন নারী।

তারা জানান, করোনা শনাক্ত হওয়ার পর তাদের পুরো পরিবারকে লকডাউন করা হয়েছে। এরমধ্যে জমির ধান পাকা শুরু হয়েছে। সময়মত ধান কাটতে না পারলে তা জমিতেই নষ্ট হবে। তাই আমরা তাদের ধান কাটার উদ্যোগ নিয়েছি। ধান কাটা পর তা বাড়িতে পৌঁছে দেয়ার কাজেও সহায়তা করা হবে।

১৩ মে আক্রান্ত নারীর দেহে করোনা শনাক্তের পর দ্বিতীয় দফা নমুনা পরীক্ষায় নেগেটিভ রিপোর্ট আসে। তৃতীয় দফায় তার নমুনা সংগ্রহ করা হয়েছে। তৃতীয় দফায় রিপোর্ট না আসা পর্যন্ত পরিবারটি লকডাউন অবস্থা থাকবে।

Exit mobile version