টেকনাফে আন্তর্জাতিক জীববৈচিত্র দিবস পালিত

‘পরিবেশ ও জীববৈচিত্র্য রক্ষায় জনগণকে আরও সচেতন করতে হবে’

fec-image

“বাস্তবায়ন করি অঙ্গীকার, জীববৈচিত্র্য হবে পুনরুদ্ধার” এই প্রতিপাদ্য বিষয়ে টেকনাফে পালিত হয়েছে আন্তর্জাতিক জীববৈচিত্র্য দিবস।

বুধবার (৩১ মে) সকাল ১০টায় কোডেক নেচার এন্ড লাইফ প্রকল্পের উদ্যোগে টেকনাফ রেঞ্জ সহ-ব্যবস্থাপনা কার্যালয়ে টেকনাফ প্রেস ক্লাবের সাবেক সভাপতি জাবেদ ইকবাল চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।

এতে প্রধান ও বিশেষ অতিথি ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও টেকনাফ সহ-ব্যবস্থাপনা সাধারণ পরিষদের সভাপতি মো. কামরুজ্জামান ও টেকনাফ বন্যপ্রাণী অভয়ারণ্য এলাকার সহকারী বন সংরক্ষক (এসিএফ) মো. মনিরুল ইসলাম।

কোডেক নেচার এন্ড লাইফ প্রকল্পের সাইট সমন্বয়কারী মো. শওকত ওসমানের সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন প্রকল্পের সুশাসন ব্যবস্থাপক মো. ইকরাম আল এমরান।

এতে জীবৈচিত্র্য বিষয়ক বিশদ আলোচনা করেন নেচার এন্ড লাইফ প্রকল্পের ব্যবস্থাপক মনিটরিং এন্ড এভালুয়েশন আবুল কালাম আজাদ, টেকনাফ পৌর সভার ১নং ওয়ার্ড কাউন্সিলর দিল মোহাম্মদ দিলু, টেকনাফ সহ-ব্যবস্থাপনা নির্বাহী কমিটির সদস্য মো. ওসমান গনি ও খুরশিদা বেগম।

প্রধান অতিথির বক্তব্যে ইউএনও বলেন, বন-পরিবেশ ও জীববৈচিত্র্য রক্ষায় জনগণকে আরো সোচ্চার করতে হবে। তাহলে আজকের এই দিবসের গুরুত্ব ফুটে উঠবে।

এর আগে সহকারী বনসংরক্ষক মো. মনিরুল ইসলামের নেতৃত্বে র্যালি টেকনাফের প্রধান সড়ক প্রদক্ষিণ করে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: জনগণ, জীববৈচিত্র্য, পরিবেশ
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন