parbattanews

পরিবেশ রক্ষার্থে গাছ লাগানো ছাড়া কোন বিকল্প নেই: পার্বত্যমন্ত্রী

পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি বলেছেন, `পরিবেশ রক্ষার্থে গাছ লাগানো ছাড়া কোন বিকল্প নেই।’ শুক্রবার (৪ আগস্ট) সকালে জেলা প্রশাসন কার্যালয় প্রাঙ্গণে সপ্তাহব্যাপী বৃক্ষমেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি থেকে তিনি এ কথা বলেন।

পার্বত্যমন্ত্রী বলেন, গাছ থেকে শুধুমাত্র অক্সিজেন নয়, ঘূর্ণিঝড়, তুফানসহ প্রাকৃতিক বিপর্যয় থেকে গাছ আমাদের রক্ষা করে। তাই সকলকে বেশি করে গাছ লাগানো আহ্বান জানান তিনি।

এর আগে জেলা প্রশাসন, বনবিভাগ ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের যৌথ উদ্যোগে জেলা প্রশাসন কার্যালয় প্রাঙ্গণ থেকে শোভাযাত্রা বের হয়ে শহরে প্রধান সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে গিয়ে শেষ হয়। পরে বেলুন উড়িয়ে সপ্তাহব্যাপী বৃক্ষ মেলা উদ্বোধনন করেন পার্বত্যমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং।

এদিকে সপ্তাহব্যাপী বৃক্ষমেলায় বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের বিভিন্ন প্রজাতির ফলজ, বনজ এবং অর্কিডের ৪৫টি স্টলে পরিদর্শন করেন প্রধান অতিথি। সপ্তাহব্যাপী বৃক্ষমেলা আগামী ১১ আগস্ট পর্যন্ত শেষ হবে।

অনুষ্ঠানে জেলা প্রশাসক শাহ মোজাহিদ উদ্দিন, অতিরিক্ত জেলা প্রশাসক সুরাইয়া আক্তার সুইটি, অতিরিক্ত পুলিশ সুপার হোসেন মো. রায়হান খাজেবি, বিভাগীয় বনকর্মকর্তা হক মাহবুব মোর্শেদ, বিভাগীয় বনকর্মকর্তা পাল্পউড মাহমুদুল হাসান, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপপরিচালক মো. শাহনেওয়াজসহ সরকারি-বেসরকারি কর্মকর্তা ও গণমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

Exit mobile version