পর্যটক আকর্ষণে কক্সবাজার হিলডাউন ও হিলটপ সার্কিট হাউজে নির্মিত হল নান্দনিক গেইট

বিশেষ প্রতিনিধি, কক্সবাজার:

দীর্ঘদিন ধরে পর্যটন নগরী কক্সবাজারের হিল ডাউন ও হিল টপ সার্কিট হাউজের প্রধান গেইট ছিল জরাজীর্ণ। অনেকের মতে যা ছিল পর্যটন নগরীর জন্য বেমানান । বিষয়টি অনুধাবন করে জেলা প্রশাসক মো. কামাল হোসেন পুরোনো গেইট দুটি ভেঙ্গে নতুনভাবে নির্মাণের উদ্যোগ নেন।

ঐতিহাসিক ৭ মার্চ বৃহস্পতিবার বিকালে নান্দনিক এই গেইটের উদ্বোধন করেন জেলা প্রশাসক মো. কামাল হোসেন।

নবনির্মিত গেইটে মুক্তিযুদ্ধের গৌরবময় ইতিহাস ও ঐতিহ্য তুলে ধরা হয়। যা দেখে মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জ্বীবিত হবে সাধারণ মানুষসহ আগামী প্রজন্ম।

উদ্বোধনকালে তিনি বলেন, পর্যটন নগরী কক্সবাজারের গুরুত্ব অপরিসীম। সারা বছর ভিভিআইপি ও ভিআইপিসহ দেশি-বিদেশি

পর্যটকে মুখর থাকে কক্সবাজার। তাই কক্সবাজারকে সাজাতে নানা উদ্যোগ গ্রহণ করা হয়েছে। তার মধ্যে এটি একটি।

এছাড়া হিলডাউন সার্কিট হাউজের বাগানেও বিনোদনের জন্য স্থান তৈরি করা হচ্ছে। এখানে বসে বসে উপভোগ করা যাবে বাগান ও প্রকৃতির অপরূপ সৌন্দর্য্য।

এসময় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আশরাফুল আফসার, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মো. আফসার হোসেন, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. শাজাহান আলী, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. মাসুদুর রহমান মোল্লা, অতিরিক্ত জেলা প্রশাসক (উন্নয়ন ও মানবসম্পদক ব্যবস্থাপনা) এস.এম সরওয়ার কামাল।

নির্বাহী ম্যাজিস্ট্রেটদের মধ্যে উপস্থিত ছিলেন মোহাম্মদ সেলিম শেখ, ফারজানা প্রিয়াংকা, জুয়েল আহমদ, এনডিসি একেএম লুৎফুর রহমান, মো. সাইফুল ইসলাম জয়, জিন্নাত শহীদ পিংকি, লাভলী ইয়াসমিন, মুসা নাসের চৌধুরী, মাখন চন্দ্র সূত্রধর, সাদিয়া সুলতানা। উদ্বোধন শেষে দেশ-জাতি ও জেলা প্রশাসনের সমৃদ্ধি কামনায় মোনাজাত পরিচালনা করেন বায়তুস সালাত জামে মসজিদের খতীব মাওলানা নুরুল আমিন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন