পর্যটন শহর বান্দরবানে পর্যটকদের উপচে পড়া ভীড়

 

Nilachal 2

বান্দরবান প্রতিনিধি:

প্রাকৃতিক সৌন্দর্য্যের অপরূপ নয়নাভিরাম দৃশ্য অবলোকন করার জন্য দেশের বিভিন্ন স্থান থেকে দর্শনার্থীদের আগমনে মুখরীত হয়ে উঠেছে পাহাড় কন্যা বান্দরবান। বান্দরবান শহরের পর্যটন স্পটগুলোর মধ্যে রয়েছে, নীলাচল, মেঘলা, স্বর্নমন্দির, শৈলপ্রপাত, চিম্বুক পাহাড়, নীলগীরি, বগালেক, নাফাকুম, রিজুক ঝর্ণা ইত্যাদি।

শহরের খুব কাছে নীলাচলের অবস্থান হওয়ায় এখানে পর্যটকদের ভীড় সবচেয়ে বেশি। সারাদিন বিভিন্ন স্পটগুলোতে দর্শনার্থীরা ঘুরে যখন ক্লান্ত হয়ে পড়ে তখন তারা ছুটে আসে বান্দরবান শহরের পাশ দিয়ে বয়ে যাওয়া সাংগু নদীর তীরবর্তী রেস্তোরা রোয়াদ অরং এ । এখানে হাতের নাগালের মধ্যেই পাওয়া যায় বিভিন্ন মান সম্মত খাবার।

বর্তমানে বান্দরবান শহরের সকল আবাসিক হোটেল, মোটেল, পর্যটন কমপ্লেক্স ও গেষ্ট হাউজের আসন সংকট দেখা দিয়েছে। ফলে পর্যটকদের সন্ধ্যার মধ্যেই বান্দরবান থেকে ফিরে যেতে হচ্ছে। জেলা প্রশাসক ও পুলিশ প্রশাসনের পক্ষ থেকে দর্শনার্থীদের নিরাপত্তার জন্য বিভিন্ন স্পটগুলোতে অতিরিক্ত নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে। যার ফলে এখানে কোথাও কোন চাঁদাবাজি, ছিনতাই ও অপ্রীতিকর ঘটনা ঘটেনি।

বান্দরবান পৌরসভার উদ্যোগে নেয়া হয়েছে শহরের সৌন্দর্য্য বৃদ্ধির উদ্যোগ। ফলে বান্দরবান শহরটি রাতের বেলায় অন্যরকম সৌন্দর্য্যে রুপ নেয়। যা যেকোন ভ্রমণপিয়াসু মানুষের মনে দাগ কাটে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন