parbattanews

পল্লী বিদ্যুতের ছেড়াতারে স্কুলছাত্রী কানিজার মৃত্যু

কানিজ আক্তার (১২)

বিদ্যুতের ছেড়া তার সরাতে গিয়ে বড় মহেশখালীর এক স্কুলছাত্রীর মুত্য হয়েছে। উপজেলার বড় মহেশষখালী ইউনিয়নের ছোট কুলালপাড়া গ্রামের কানিজ আক্তার (১২) নিহত হয়েছে। সে ওই এলাকার দিনমজুর বাদশা মিয়ার মেয়ে। শুক্রবার দুপুরে এ ঘটনা ঘটে।

নিহত কানিজ আক্তার নতুন বাজার সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ৪র্থ শ্রেণীর ছাত্রী বলে জানান ওই বিদ্যালয়ের শিক্ষক মহিউদ্দিন আযাদ। স্থানীয় ডেকোরের্টাস মালিক সাহিন জানান, সকাল সাড়ে ১১টায় দিকেবাড়ি থেকে বের হয়ে রাস্তার উপর পল্লীবিদ্যুতের ছেড়া তারটি সরাতে গিয়ে ওই তারে জড়িয়ে তার মৃত্যু হয়।

স্থানীয়রা জানান, অত্র এলাকার অনেক বিদ্যুুতের খাম্বা ঝুঁকিপূর্ণ হওয়ার কারণে এমন দুর্ঘটনা হচ্ছে প্রতিনিয়ত। এই স্কুলছাত্রীর মৃত্যুতে এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।

এ ব্যাপারে মহেশখালী পল্লী বিদ্যুতের ডিজিএম এর সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, দুর্ঘটনার খবর শুনে সাথে সাথে ওই এলাকার বিদ্যুতের লাইন বন্ধ করে দূর্ঘনাস্থলে বিদ্যুতের মাঠকর্মী পাঠানো হয়েছে। বিদ্যুৎ বিভাগের লোকজন যখন শুকনো মৌসুমে গাছের ডালপালা কাটতে যায়, তখন লাইনের আশেপাশে বেড়ে ওঠা গাছ কাটতে দেয়না লোকজন। বাতাসের তীব্রতায় তারের সাথে গাছের সংঘর্ষে তার ছিড়ে মাটিতে পড়ে গেছে। এ কারণেই দূর্ঘটনাটি ঘটেছে বলে ধারনা করা হচ্ছে।

Exit mobile version