parbattanews

পশুর সাথে এ কেমন শত্রুতা!

পেকুয়া প্রতিনিধি:
পশুর সাথে মানুষের এ কেমন শত্র“তা। পশুরা বুঝে না কিছু কোথায় যেতে হবে যেতে হবে না। এটি কার ফসলী জমি না পরিত্যক্ত জমি তা বুঝে না। তাই বলে কি ভাতে বিষ মিশ্র করে দিয়ে এভাবে নির্বিচারে ৪০টির চেয়ে বেশি হাঁস নিধন করতে হয়। যারা এসব নেক্কার জনক ঘটনা ঘটিয়েছে তারা পশুর চেয়ে অদম। এ ধরণের ঘটনা ঘটেছে পেকুয়া উপজেলার সদর ইউনিয়নের হরিনাফাঁড়ি এলাকায়।

স্থানীয় ও প্রত্যক্ষদূর্শী এবং ক্ষতিগ্রস্থ পরিবারের পক্ষে ফোরকান জানায় ওই দিন বিকাল ৪ টায় একই এলাকার নুরুল কবিরের পুত্র ফোরকান ও রাশেদা বেগমের মালিকানাধীন ৩০-৪০টি হাঁস বাড়ীর পার্শ্ববর্তী একটি পরিত্যক্ত জায়গায় বিচরণ করে। প্রতিদিনের ন্যায় ঘটনার দিন ও বিচরণ করতে যায়। কিন্তু একই এলাকার মৃত বজল আহমদের পুত্র নাছির ও বেলাল প্রতিহিংসা পরায়ন হয়ে পূর্বশত্র“তার জের ধরে ভাতে বিষ মিশ্র করে হাঁস গুলোকে খাবার দেয়। হাঁসগুলো বিষ মিশ্র করা ভাতগুলো খেয়ে ওখানে মারা যায়।

পরে ক্ষতিগ্রস্থ পরিবার মামলা করার প্রস্তুতি নিলে স্থানীয় সেলিম মিস্ত্রী প্রকাশ নোয়াখায়ল্যা সেলিম প্রতিপক্ষ থেকে মোটাংকের টাকা নিয়ে ধামা চাপা দেওয়ার চেষ্টা করে। এ ব্যাপারে অভিযুক্ত সেলিম মিস্ত্রীর কাছ থেকে জানতে চাইলে সে ঘটনার সত্যতা স্বীকার করে এবং টাকা নিয়ে ম্যানেজের বিষয়টি এড়িয়ে যায়।

Exit mobile version