parbattanews

পাকিস্তানকে পেছনে ফেলে ওয়ানডে র‌্যাংকিংয়ে শীর্ষে অস্ট্রেলিয়া

এশিয়া কাপে অপ্রতিরোধ্য হয়ে উঠেছে পাকিস্তান। গত মাসে আফগানিস্তানকে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে হোয়াইটওয়াশ করেছিল পাকিস্তান। এতে অস্ট্রেলিয়াকে হটিয়ে র‌্যাংকিংয়ের শীর্ষে ওঠে এসেছিল বাবর আজমের দল। তবুও দুঃসংবাদ শুনতে হলো দলটিকে। দীর্ঘদিন পর আইসিসির ওয়ানডে র‍্যাংকিংয়ে শীর্ষে উঠলেও সেটি বেশিদিন ধরে রাখতে পারে নি দলটি। এবার পাকিস্তানকে বিদায় করে ওয়ানডে র‍্যাংকিংয়ে শীর্ষে উঠেছে অস্ট্রেলিয়া। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ চলছে অস্ট্রেলিয়ার। টানা দ্বিতীয় ম্যাচে তারা পেয়েছে জয়। দ্বিতীয় ওয়ানডেতে ১২৩ রানের বিশাল জয়ের পর ফের ওয়ানডে র‌্যাংকিংয়ে শীর্ষস্থান দখল করে নিয়েছে অসিরা।

ব্লুমফন্টেইনে ডেভিড ওয়ার্নার ও মার্নাস লাবুশেনের সেঞ্চুরিতে ৮ উইকেটে ৩৯২ রানের পাহাড় গড়েছিল অস্ট্রেলিয়া। জাবেব ২৬৯ রানেই গুটিয়ে যায় দক্ষিণ আফ্রিকার ইনিংস।

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে এই দুর্দান্ত জয়ের ফলে ওয়ানডে র‌্যাংকিংয়ে নিজেদের থলিতে ১২১ পয়েন্ট জমা করে অস্ট্রেলিয়া। এতে তারা পাকিস্তানকে পেছনে ফেলে পয়েন্ট টেবিলের শীর্ষে উঠে যায় তারা। এই ম্যাচ খেলার আগে তাদের পয়েন্ট ছিল ১২০।

ওয়ানডের দলগত র‌্যাংকিংয়ে পাকিস্তান এখন ১২০ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে। ১১৪ পয়েন্ট নিয়ে তৃতীয় অবস্থানে তাদের চিরপ্রতিদ্বন্দ্বী ভারত।

Exit mobile version