parbattanews

পাকিস্তানকে শক্ত প্রতিপক্ষ মানছে নিউজিল্যান্ড

পাক ব্যাটারদের টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে যেমন আগ্রাসী রূপে দেখা যাচ্ছিল সুপার টুয়েলভে সেই রুপে দেখা যায়নি। কোন মতে লাইফলাইন পাওয়া সুযোগকে কাজে লাগিয়েই শেষ পর্যন্ত সেমিফাইনালে পৌঁছেছে।

দলটির সম্ভাবনা নিয়ে প্রশ্ন থাকলেও শেষ চারে তাদের প্রতিপক্ষ নিউজিল্যান্ড তেমনটা মনে করছে না। দলটির অভিজ্ঞ পেসার টিম সাউদির কথাতেই বোঝা গেলো, ফাইনালে ওঠার লড়াইয়ে প্রতিপক্ষকে কোনও ভাবে খাটো করে দেখবে না তারা।

একটা সময় পর্যন্ত পাকিস্তান দল বিদায়ের অপেক্ষাতে ছিল। সব কিছু টিকে ছিল অঘটন আর নানা-হিসেব নিকেশের ওপর। নেদারল্যান্ড প্রোটিয়াদের বিদায় করে দেওয়াতেই বাংলাদেশ-পাকিস্তান ম্যাচ হয়ে দাঁড়ায় ভার্চুয়াল নকআউট। যে লড়াইয়ে ৫ উইকেটের জয়ে শেষ হাসি হেসেছে পাকিস্তান। সেমিতে এখন পাকিস্তান নিউজিল্যান্ডের মুখোমুখি হবে। টিম সাউদি বলেছেন, ‘যখন কোনও দল সেরা চারে চলে যায়। তার মানে প্রতিটি দলেরই সম্ভাবনা আছে। সাম্প্রতিক সময়ে আমরা বহুবার একে-অপরের মুখোমুখি হয়েছি। তাই ভালো করেই জানি দল হিসেবে ওরা কতটা ভয়ঙ্কর।’

নিজেরা প্রায় ছিটকে যাওয়ার মতো দশাতে ছিল বাবর আজমরা। তার পরেও পাকিস্তান যে ভালো নৈপুণ্যে দেখিয়েছে, তার প্রশংসা করেছেন সাউদি, ‘ওদের কৃতিত্ব দিতেই হবে। হয়তো ভেবেছিল সুযোগ আর সেভাবে নেই। কিন্তু দুর্দান্ত পারফরম্যান্স শেষ চারে জায়গা করে নিয়েছে। বলতে হবে সেমিফাইনালে ওরা বড় ধরনের হুমকি।’

বুধবার প্রথম সেমিফাইনালে মুখোমুখি নিউজিল্যান্ড-পাকিস্তান। তার পর দিন ভারতের বিপক্ষে দ্বিতীয় সেমিফাইনাল খেলবে ইংল্যান্ড।

Exit mobile version