parbattanews

পাকিস্তানের বিপক্ষে টস জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ

বিশ্বকাপে টানা পরাজয়ের মধ্যে রয়েছে বাংলাদেশ এবং পাকিস্তান। বাংলাদেশ টানা হেরেছে ৫টি। পাকিস্তান হেরেছে চারটি। আজ একটি দলের জয়ে ফেরার মিশন। সেই দল কোনটি?

কলকাতার ইডেন গার্ডেন্সে আজ মঙ্গলবার (৩১ অক্টোবর) মুখোমুখি হয়েছে বাংলাদেশ-পাকিস্তান। পাকিস্তানের বিপক্ষে টস জিতে ব্যাটিং বেছে নিয়েছে বাংলাদেশ।

এই ম্যাচের শুরুতেই জয় হলো বাংলাদেশ অধিনায়ক সাকিব আল হাসানের। টস জিতে পাকিস্তানের বিপক্ষে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিলেন তিনি। বোলিং করতে হবে পাকিস্তানকে।

বিশ্বকাপ থেকে পাওয়ার কিছু অবশিষ্ট নেই বাংলাদেশের। লড়াই এখন শেষটা সুন্দর করার। গতকাল সোমবার (৩০ অক্টোবর) ম্যাচ পূর্ববর্তী সংবাদ সম্মেলনে অধিনায়ক সাকিব আল হাসান বলেন, ‘আমরা আমাদের অবস্থা নিয়ে কথা বলেছি। গ্রুপ মিটিং করেছি। আমরা নিজেরা বসেছিলাম, আলোচনা করেছি যেখানে আমরা বর্তমানে আছি, কীভাবে এই পরিস্থিতি থেকে ঘুরে দাঁড়াতে পারি। পারফর্ম করতে না পারলে সবই মূল্যহীন। এ জন্য, আমাদের মাঠে পারফর্ম করে নিজেদের প্রমাণ করতে হবে। যেন প্রত্যেকে তা দেখতে পারেন।’

ফেভারিট হয়ে বিশ্বকাপে আসা পাকিস্তানও নিজেদের হারিয়ে খুঁজছে। সংবাদ সম্মেলনে পাকিস্তান কোচ গ্র্যান্ড ব্র্যাডবার্ন বলেন, ‘বাংলাদেশ এখানকার বাকি ৯টি দলের মতোই একটি। তাদের হারানোর দৈব ক্ষমতা আমাদের নেই। যে কোনো দলকে হারাতে গেলে ভালো খেলতে হবে। বাংলাদেশের প্রতি সর্বোচ্চ সম্মান আছে আমাদের। আমাদের বিশ্বাস তাদের দুর্বলতা বের করে কাজে লাগাতে পারব।’

বাংলাদেশ একাদশ: লিটন দাস, তানজিদ তামিম, নাজমুল হোসেন শান্ত, সাকিব আল হাসান (অধিনায়ক), মেহেদী হাসান মিরাজ, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), মাহমুদউল্লাহ রিয়াদ, তাওহিদ হৃদয়, তাসকিন আহমেদ, মোস্তাফিজুর রহমান, শরীফুল ইসলাম।

পাকিস্তান একাদশ: আব্দুল্লাহ শফিক, ফখর জামান, বাবর আজম (অধিনায়ক), মোহাম্মদ রিজওয়ান (উইকেটরক্ষক), সৌদ শাকিল, ইফতিখার আহমেদ, আঘা সালমান, উসামা মীর, শাহিন শাহ আফ্রিদি, মোহাম্মদ ওয়াসিম জুনিয়র, হারিস রউফ।

Exit mobile version