পাকিস্তানে প্রথম টি-টোয়েন্টিতে বিশাল ব্যবধানে হারলো নিউজিল্যান্ড

fec-image

৫ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ দাপুটে জয়ে শুরু করেছে স্বাগতিক পাকিস্তান। লাহোরে অনুষ্ঠিত প্রথম টি-টোয়েন্টিতে আগে ব্যাটিং করে নিউজিল্যান্ডকে ১৮৩ রানের লক্ষ্য দেয় স্বাগতিকরা। কঠিন সেই লক্ষ্যে খেলতে নেমে ব্যাটারদের ব্যর্থতায় মাত্র ৯৪ রানেই থামতে হয়েছে সফরকারীদের। ফলে ৮৮ রানের বিশাল জয়ে পাকিস্তানের শুরুটা হলো স্বাগতিদের মতোই।

লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে টস জিতে ব্যাটিং নিয়ে পুরো ওভার খেলতে পারেনি পাকিস্তান। ১৯.৫ ওভারে সবকটি উইকেট হারিয়ে ১৮২ রান সংগ্রহ করেছে। ১৮৩ রানের লক্ষ্যে খেলতে নেমে শুরুতেই ব্যাটিং বিপর্যয়ে পড়ে নিউজিল্যান্ড। হারিস রউফের গতির কাছে পরাস্ত হয়ে ১৫.৩ ওভারে ৯৪ রানে অলআউট হয় কিউইরা। মার্ক চ্যাপম্যানের ব্যাট থেকে আসে সর্বোচ্চ ৩৪ রানের ইনিংস। অধিনায়ক টম ল্যাথাম ২০ রান করেছেন। বাকি ব্যাটারদের মধ্যে কেবল জেমস নিশাম (১৫) ও ড্যারিল মিচেল (১১) দুই অঙ্কের ঘরে পৌঁছাতে পেরেছেন।

১৮ রান খরচায় ৪ উইকেট নিয়ে নিউজিল্যান্ডের ব্যাটারদের একাই ধসিয়ে দিয়েছেন হারিস রউফ। এক ওভার বোলিং করে ইমাদ ওয়াসিম ২ রান খরচায় নেন দুটি উইকেট। শাহীন শাহ আফ্রিদি, জামান খান, শাদাব খান ও ফাহিম আশরাফ একটি করে উইকেট নিয়েছেন।

এর আগে টসে জিতে ব্যাটিংয়ে নেমে শুরুতেই দুই ওপেনারকে হারায় পাকিস্তান। মোহাম্মদ রিজওয়ান (৮) ও বাবর আজম (৯) রানে আউট হওয়ার পর তৃতীয় উইকেটে ফখর জামান ও সাইম আইয়ুবের ৭৯ রানের জুটি দলকে রক্ষা করেছে। ২৮ বলে ৬ চার ও ২ ছক্কায় ৪৭ রান করে আউট হয়েছেন সাইম। তার পর ২২ রানের মধ্যে আরও ৪ ব্যাটারকে আউট করে ইনিংসের নিয়ন্ত্রণ নিতে পেরেছিল কিউই দল। শাদাব খান (৫), ইফতেখার আহমেদের (০) আউটের পর দারুণ খেলতে থাকা ফখর জামানও আউট হন ৪৭ রানে। তবে বাদ সাধেন ইমাদ ওয়াসিম। ১৩ বলে তার করা ১৬, ফাহিম আশরাফের ১৬ বলে ২২ এবং হারিস রউফের ৫ বলে ১১ রানের ওপর দাঁড়িয়েই পরে ১৮২ রানের সংগ্রহ দাঁড় করায় পাকিস্তান।

কিউই বোলারদের মধ্যে ম্যাট হেনরি ৩২ রানে সর্বোচ্চ তিনটি উইকেট নিয়েছেন। এছাড়া বেন লিস্টার ও অ্যাডাম মিলনে নিয়েছেন দুটি করে উইকেট। জেমস নিশাম ও ইশ সোধি একটি করে উইকেট নেন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: টি-টোয়েন্টি, নিউজিল্যান্ড, পাকিস্তান
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন