parbattanews

পানছড়িতে ব্যাংক ও গুরুত্বপূর্ণ স্থাপনায় কড়া নজরদারি

বান্দরবানে ব্যাংক ডাকাতি ও সশস্ত্র হামলার পর খাগড়াছড়ি পার্বত্য জেলার পানছড়ি উপজেলার ব্যাংক ও গুরুত্বপূর্ণ স্থাপনাগুলোতে নিরাপত্তা জোরদার করা হয়েছে। দিন-রাত চব্বিশ ঘণ্টা নিরাপত্তায় কাজ করছে বাংলাদেশ পুলিশ। উপজেলায় রাষ্ট্রায়ত্ত ব্যাংক রয়েছে সোনালী ব্যাংক ও কৃষি ব্যাংক। অপরদিকে বে-সরকারি ব্যাংক রয়েছে পূবালী, ইসলামী ও গ্রামীণ ব্যাংক। প্রতিটি ব্যাংকে নিজস্ব নিরাপত্তা কর্মী থাকার কথা থাকলেও শুধুমাত্র পূবালী ব্যাংকেই রয়েছে একজন অস্ত্রধারী নিরাপত্তা কর্মী।

পানছড়ি সোনালী ব্যাংকের ম্যানেজার রুপায়ন চাকমা ও কৃষি ব্যাংক ম্যানেজার ফিরোজ-উজ-জামান জানান, তাদের নিজস্ব কোন নিরাপত্তা কর্মী নেই। তবে আউট সোসিংয়ে লোক রয়েছে। তারা পালাক্রমে ডিউটি করেলেও হাতে নেই কোন অস্ত্র।

পূবালী ব্যাংক ম্যানেজার মো. আলাউদ্দিন জানান, প্রভাত চন্দ্র ত্রিপুরা নামের একজন নিজস্ব গানম্যান রয়েছে। তবে ইসলামী ব্যাংক ও গ্রামীন ব্যাংকে কোন নিরাপত্তা কর্মী নাই।

পানছড়ি থানার ওসি মো. শফিউল আজম জানান, অর্থলগ্নী প্রতিষ্ঠান ব্যাংক, এনজিও, জুয়েলারি, পল্লী সঞ্চয় ও গুরুত্বপূর্ণ স্থাপনাগুলোতে নিরাপত্তায় কাজ করছে পুলিশ। পুলিশের মোবাইল টিমের পাশাপাশি গুরুত্বপূর্ণ স্থাপনাগুলোতে পুলিশের বিশেষ দৃষ্টি রয়েছে বলেও তিনি জানান।

 

Exit mobile version