parbattanews

পানছড়ি জুড়ে জারুলের মুগ্ধতা

প্রকৃতিতে এখন সেজেছে মনমাতানো জারুল ফুল। জারুলের বেগুনি রঙের দৃষ্টিনন্দন আভায় সবাইকে করে তোলে বিমোহিত। পাপড়ীর নমনীয় কোমলতা, দৃষ্টিনন্দন বর্ণচ্ছটা নিয়ে প্রকৃতিকে আরো সুন্দর করে তোলে জারুল ফুল। খাগড়াছড়ি জেলার পানছড়ি উপজেলার বিভিন্ন সড়কের পাশেই দেখা মিলে জারুলের। তবে মানিক্যপাড়া হয়ে ঐতিহ্যবাহী পেয়াজু পয়েন্ট যেতেই নজরে পড়ে জারুল গাছ। গাছগুলোতে যেন কেউ সাজিয়ে রেখেছে জারুল ফুল। বেগুনি রঙের ফুলের আবরণে সড়টির সৌন্দর্য বাড়িয়ে দিয়েছে কয়েকগুন। পথিক আর বিদ্যালয় খোলার দিনে কোমলমতি শিশুরা ছুটে আসে সৌন্দর্য উপভোগে ।

সরেজমিনে দেখা যায়, উপজেলার সূতকর্মাপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ক্ষুদে শিক্ষার্থীদের আনাগোনায় জারুলতলার অপরূপ দৃশ্য। গাছের নিচে ঝরে পড়া জারুল ফুল কুড়িয়ে খোপায় গুঁজে অনেক শিক্ষার্থী নিজেদের সাজিয়ে তোলে মনের মতো করে। পাশাপাশি ফুল কাড়াকাড়ির দৃশ্যটাও ছিল নজরকাড়া।

জমজ দু’বোন হাসি আর খুশি জানায়, জারুল ফুল অনেক সুন্দর। তাই বিদ্যালয়ে আসা-যাওয়ার পথে জারুল তলায় বন্ধুদের সাথে দুষ্টুমিতে মেতে উঠি ।

জারুল ফুলের সৌন্দর্যে মুগ্ধ হয়ে প্রায়ই এই পথে ঘুরতে আসে পানছড়ি রেঞ্জ কর্মকর্তা জাহেদুল ইসলাম। তিনি জানান, গ্রীষ্মের ফুলের মাঝে জারুল অন্যতম। নজরকাড়া বেগুনি রঙ সকলকে বিমোহিত করে। তাই প্রায়ই ছুটে আসি উপভোগে।

জারুল ছাড়াও পানছড়ির বিভিন্ন পথে-প্রান্তরে দেখা যায়, সোনালু ও কাঠ গোলাপ। হলদে রঙের থোকায় থোকায় ফোটে থাকা সোনাপুর ফুল আর সাদা রঙের কাঠ গোলাপও প্রকৃতিকে সাজিয়ে তুলেছে দারুণ সাজে।

নিউজটি ভিডিওতে দেখুন:

পানছড়িতে মুগ্ধতা ছড়াচ্ছে জারুল ফুল

Exit mobile version