পানছড়িতে আন্তর্জাতিক গ্রামীণ নারী, স্যানিটেশন ও বিশ্ব হাত ধোয়া দিবস পালিত

Hand wash Day Pic

পানছড়ি প্রতিনিধি:
খাগড়াছড়ি জেলার পানছড়ি উপজলায় যথাযোগ্য মর্যাদায় পালিত হয়েছে আন্তর্জাতিক গ্রামীণ নারী, স্যানিটেশন ও বিশ্ব হাত ধোয়া দিবস। “ জাগো গ্রামীণ নারী অধিকার আদায় করি” প্রতিপাদ্যর ব্যানারে মানুষের জন্য ফাউন্ডেশন ও খাগড়াপুর মহিলা কল্যাণ সমিতির সহযোগিতায় এবং তৃণমূল উন্নয়ন সংস্থা, জাবারাং কল্যাণ সমিতি ও ডব্লিউ.আর.এন এর অ্যাডভোকেসী গ্রুপ পানছড়ির আয়োজনে বৃহস্পতিবার সকাল ৯টা থেকে একটি র‌্যালি উপজেলার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে।

র‌্যালি পরবর্তী সভায় সভাপতিত্ব করেন উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান রত্না তঞ্চঙ্গ্যা। জাবারাং প্রকল্প পানছড়ির এসটি অনিল চাকমার সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান সর্বোত্তম চাকমা। এ সময় আরো উপস্থিত ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান লোকমান হোসেন, কাবিদাং এর নির্বাহী পরিচালক লালসা চাকমা, খাগড়াপুর মহিলা কল্যাণ সমিতির নির্বাহী পরিচালক শেফালিকা ত্রিপুরা, নারী নেত্রী নমিতা চাকমা ও জাবারাং প্রকল্পের পিও পূর্ণ বিকাশ চাকমা।

অপরদিকে একই দিন সকাল ১১টা থেকে জাতীয় স্যানিটেশন মাস ও বিশ্ব হাত ধোয়া দিবসের একটি র‌্যালি অনুষ্ঠিত হয়। র‌্যালি পরবর্তী আলোচনা সভা অনুষ্ঠিত হয় উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে। “সকলের জন্য স্যানিটেশন, নিশ্চিত হোক উন্নত জীবন” এ প্রতিপাদ্যের ব্যানারে অনুষ্ঠানটির আয়োজক ছিল উপজেলা প্রশাসন আর সার্বিক সহযোগিতা দিয়েছে বে-সরকারী এনজিও সংস্থা কাবিদাং ও আশা। এ উপলক্ষে বিভিন্ন বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের নিয়ে আয়োজিত রচনা প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান সর্বোত্তম চাকমা। এ সময় উপজেলা প্রশাসনের সকল বিভাগীয় প্রধানগণ উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন