পানছড়িতে আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ দিবসের আলোচনা সভা অনুষ্ঠিত

fec-image

“নারীর প্রতি সহিংসতা বন্ধের এখনই সময়” এই প্রতিপাদ্যর ব্যানারে পানছড়িতে অনুষ্ঠিত হয়েছে আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ দিবসের আলোচনা সভা।

বৃহষ্পতিবার (২৫ নভেম্বর) সকাল দশ’টা থেকে পানছড়ি উপজেলা পরিষদ মিলনায়তনে এই সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করে উপজেলা নির্বাহী কর্মকর্তা রুবাইয়া আফরোজ। “ শিক্ষা ও দক্ষতার মাধ্যমে নারী ও কিশোরীদের ক্ষমতায়ন” পার্বত্য জেলা পরিষদ খাগড়াছড়ি এবং আমাদের জীবন, আমাদের স্বাস্থ্য, আমাদের ভবিষ্যৎ প্রজেক্ট জাবারাং কল্যান সমিতির আয়োজনে অনুষ্ঠিতব্য আলোচনায় প্রধান অতিথি ছিলেন উপজেলা প্যানেল চেয়ারম্যান চন্দ্র দেব চাকমা।

এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পানছড়ি থানার ওসি আনচারুল করিম, মহিলা ভাইস চেয়ারম্যান মনিতা ত্রিপুরা, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মনিকা বড়ুয়া, উপজেলা শিক্ষা অফিসার সুজিত মিত্র চাকমা, কেএইচডিসি’র জেলা কর্মকর্তা পিউলি দেওয়ান, জাবারাং এর প্রজেক্ট কো-অডিনেটর দয়ানন্দ ত্রিপুরা প্রমুখ।

উপজেলার উল্টাছড়ি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রফিকুল ইসলাম বাবুল তার বক্তব্য নারী নির্যাতন প্রতিরোধের পাশাপাশি পুরুষ নির্যাতন আইন করার কথা তুলে ধরেন। পানছড়ি থানার ওসি আনচারুল করিম নারী নির্যাতনের পাশাপাশি বাল্য বিবাহ ও ইভটিজিং জনিত কোন ঘটনা ঘটলে পানছড়ি থানাকে অবগত করার অনুরোধ জানান। অনুষ্ঠানে বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী, জনপ্রতিনি ও গন্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন