parbattanews

পানছড়িতে আবার সক্রিয় হচ্ছে জুয়াড়ী চক্র

1385135047_9____sakil__9

শাহজাহান কবির সাজু, পানছড়ি, খাগড়াছড়ি :

খাগড়াছড়ি পার্বত্য জেলার পানছড়ি উপজেলায় দীর্ঘদিন যাবৎ জুয়াড়ী চক্র ছিল নিষ্ক্রিয়। পানছড়ি উপজেলা প্রশাসন, থানা প্রশাসন ও সর্বসাধারণের তৎপরতা ছিল নিষ্ক্রিয়তার পিছনে মূল কারণ। অনেক জুয়াড়ীকে মোবাইল কোর্টের মাধ্যমে বিভিন্ন মেয়াদে সাজা প্রদান করে জেল হাজতেও পাঠানো হয়েছিল। তাই দীর্ঘদিন পানছড়িতে জুয়াড়ীদের দৌরাত্ম  ছিল কম। কিন্তু এরই মাঝে আবার মাথা চাড়া দিয়ে উঠেছে একটি চক্র। এর নেতৃত্বে দিচ্ছেন খাগড়াছড়ি সদর উপজেলার ভুয়াছড়ির রৌশন আলীর ছেলে বর্তমানে পানছড়ি মোল্লাপাড়া এলাকার বাসিন্দা মো: আবু হানিফ।

এলাকাবাসী সূত্রে জানা যায়, মো: আবু হানিফকে দেখে বুঝার উপায় নাই যে সে একজন দক্ষ ও পেশাদারী জুয়াড়ী। বিভিন্ন এলাকায় সুযোগ বুঝেই সহপাঠীদের নিয়ে জমায় জুয়ার আসর। এলাকাবাসীরা চোখে চোখে রাখার পর সোমবার বিকাল ৪টার দিকে জুয়ার আসর থেকে হাতে নাতে আটক করে মো: আবু হানিফকে। দৌড়ে পালাতে চেয়েছিল কিন্তু এলাকাবাসীর কঠিন বেষ্টনী ডিঙিয়ে তা আর সম্ভব হয়ে উঠেনি। হালকা উত্তম-মধ্যম ও দেওয়া হয়েছে বলে জানান প্রত্যক্ষ দর্শীরা। কিন্তু কানে ধরে উঠ-বস করে ক্ষমা চেয়ে কোন রকম পার পায় জুয়াড়ী আবু হানিফ। এলাকাবাসীর হাত থেকে ছাড়া পেয়ে ঘরে গিয়ে তার স্ত্রী কুসুম আক্তারকে ম্নধর করে এবং ঘরে রাখা টেলিভিশন, শো-কেইজসহ ঘরের বিভিন্ন জিনিস ভাংচুর করে।

তার আত্মীয় সূত্রে জানা যায়, জুয়ার নেশার টাকা যোগাড় করতে তার রেশন কার্ডটি ৮/১০ জায়গায় বন্ধক দিয়ে প্রায় দুই লক্ষাধিক টাকা দিয়ে জুয়া খেলেছে। তাছাড়া তার এক আত্মীয় থেকে এক লক্ষ একুশ হাজার টাকা এনেও সে জুয়ায় হেরেছে। বর্তমানে সে জুয়া ছাড়া কিছুই বুঝে না বলে এলাকাবাসী সূত্রে জানা যায়। 

এদিকে তার মেয়ে আখি ও ছেলে মুন্নার লেখাপড়াসহ বিভিন্ন খরচ-পত্রাদি তার স্ত্রী কুসুম আক্তার ব্র্যাক স্কুলে শিক্ষকতা ও টিউশনি করে বহন করছেন। বাসায় ভাংচুরের তান্ডব চালিয়ে আবু হানিফ উধাও হয়ে যায় বলে জানা যায়।

এ ব্যাপারে ৫নং উল্টাছড়ি ইউপি চেয়ারম্যান সুব্রত চাকমা জানান, জুয়াড়ীরা যে জায়গাতেই সক্রিয় হোক না কেন তাদের প্রতিহত করা হবে। তাদের কোন ক্ষমা নেই। জুয়াড়ীদের আটক করে আইনের আওতায় এনে প্রয়োজনীয় শাস্তি প্রদান করা হবে বলে তিনি জানান।

Exit mobile version