পানছড়িতে ইমামদের উপর যুবলীগ-ছাত্রলীগের হামলা আহত ১০: সোমবার আধাবেলা হরতাল: বিজিবি মোতায়েন

খাগড়াছড়ি সংবাদদাতা:
খাগড়াছড়ি জেলার পানছড়ি উপজেলাতে জামে মসজিদ ঈমামদের উপর যুবলীগ-ছাত্রলীগের অতর্কিত সন্ত্রাসী হামলার ঘটনা ঘটেছে। এতে কয়েকজন ইমামসহ কমপক্ষে ১০জন আহত হয়েছে। এদের মধ্যে মাওলানা মহিউদ্দিনকে গুরুতর আহত অবস্তায় পানছড়ি হাসপাতালে ভর্তি করা হয়েছে। অন্যদের প্রাথমিক চিকিৎসা শেষে নিজ নিজ বাড়িতে পাঠিয়ে দেওয়ার খবর পাওয়া গেছে।

জানা যায়, ইসলামী শাসনতন্ত্রের একটি ইফতার মাহফিলে যাওয়াকে কেন্দ্র করে উপজেলা জামে মসজিদের ইমাম মাওলানা সাব্বির আহম্মেদকে গতকাল রবিবার দুপুরে মসজিদে যাওয়ার পথে তাকে গতিরোধ করে ব্যাপক মারধর করে পানছড়ি থানা আওয়ামী লীগের সভাপতি বাহার মেম্বারের ছোট্ট ভাই থানা যুবলীগের সাধারন সম্পাদক নাজির আহমদ ও থানা ছাত্রলীগের সভাপতি শ্রীকান্ত দেব মানিক এর গংরা। ইমামের উপর যুবলীগ-ছাত্রলীগ সন্ত্রাসীদের হামলার খবর পেয়ে পানছড়ি উপজেলার সকল ইমাম ঐক্যবদ্ধ হয়ে  উপজেলা নির্বাহী অফিসারের কাছে বিচার চাইতে যাওয়ার সময় জিরো পয়েন্টে পৌছার পর পুনরায় তাদের উপর যুবলীগ ও ছাত্রলীগের ক্যাডারেরা আক্রমণ করে।

এতে গুরুতর আহত হয় পানছড়ি উপজেলা কেন্দ্রিয় জামে মসজিদের ইমাম মাওলানা দলিলুর রহমান, মধ্যনগর জামে মসজিদের ইমাম মাওলানা আব্দুল হক, ফাতেমানগর জামে মসজিদের ইমাম আব্দুল গনি এবং পাশে দাড়িয়ে থাকা আমির হোসেন ও পুলিশ সদস্য মিজানুর রহমানও আহত হয়্।  

ইমামের উপর হামলার প্রতিবাদে প্রানছড়ি বাজার বন্ধ রেখে সকল মুসল্লি ঐক্যবদ্ধ হয়ে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করে। সমাবেশে তারা অতি সত্তর এ আওয়ামী সন্ত্রাসী হামলার জন্যে দায়ীদের গ্রেফতার পূর্বক বিচার দাবী করেন। নচ্ৎে মুসল্লিরাই তার বিচার করবে। এছাড়াও সন্ত্রাসীদের বিচারের দাবীতে সোমবার আধাবেলা হরতাল আহ্বান হরা হয়।

পানছড়ি থানার অফিসার ইনচার্জ আলমগীর হোসেন বলেন, হামলায় একজন পুলিশ সদস্য আহত হয়েছে। পুরো বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন