হয়নি প্রথম মাসিক সভাও

পানছড়িতে দায়িত্ব গ্রহণ করেনি উপজেলা চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানরা

fec-image

পানছড়ি উপজেলা চেয়ারম্যান শান্তি জীবন চাকমা ও অপর দুই ভাইস চেয়ারম্যান দায়িত্ব গ্রহণ করেননি। ফলে পানছড়ি উপজেলা পরিষদের প্রথম মাসিক ও সমন্বয় সভাও হয়নি।

বিষয়টি নিশ্চিত করে পানছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা তৌহিদুল ইসলাম জানান, তারা কেন আসেননি বিষয়টি পরিস্কার না। তবে প্রশাসনের সকল প্রস্তুতি ছিল।

গত ১৮ মার্চ অনুষ্ঠিত ৫ম উপজেলা পরিষদ নির্বাচনে প্রসীত বিকাশ খীসার ইউপিডিএফ সমর্থিত চেয়ারম্যান প্রার্থী শান্তি জীবন চাকমা ও দুই ভাইস চেয়ারম্যান নির্বাচিত হন।

আজ রবিবার (১৯ মে) তাদের দায়িত্ব গ্রহণের কথা ছিল।

খাগড়াছড়ি জেলা প্রশাসক মো. শহিদুল ইসলাম জানান, উপজেলা পরিষদের চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানদের শপফ গ্রহণের পরপরই প্রথম পরিষদের প্রথম মাসিক সভা ও সমন্বয় সভার হওয়ার কথা ছিল। তারা এসেছে কিনা জানা নেই। যদি না আসে, পরবর্তিতে আবার তারিখ নির্ধারণ করা হবে।

এ বিষয়ে যোগাযোগের চেষ্টা করা হলে শান্তি জীবন চাকমার মোবাইল ফোন (০১৮৬৭৯৪৩১৮৫) নম্বরটি বন্ধ পাওয়া যায়।

খোঁজ নিয়ে জানা গেছে, শান্তি জীবন চাকমার বিরুদ্ধে হত্যা ও চাঁদাবাজিসহ একাধিক মামলা রয়েছে।

সূত্র জানায়, চলতি বছরে ৭ ফেব্রুয়ারি সন্ধ্যায় খাগড়াছড়ির পানছড়িতে জেএসএস (এমএন) গ্রুপের কর্মী রনি ত্রিপুরা (৩০) প্রতিপক্ষের গুলিতে নিহত হয়। এ ঘটনায় (৯ ফেব্রুয়ারি) সকালে রনির ত্রিপুরার মা লতাতি ত্রিপুরা বাদি পানছড়ি থানায় মামলাটি করেন। মামলা নং পানছড়ি থানায় একটি মামলা নং ০১ তারিখ: ০৯ ফেব্রুযারি ২০১৯ ধারা ৩০২/৩৪ দ:বি:। এ মামলায় শান্তি জীবন চাকমা আসামী।

এ ছাড়াও গত বছরের ৭ মার্চ অবরোধ চলাকালে খাগড়াছড়ি জেলা সদরের স্বনির্ভর এলাকায় পুলিশের উপর প্রসীতপন্থী পার্বত্য চুক্তি বিরোধী সংগঠন ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ) কর্মী হামলার ঘটনায় উপজেলা চেয়ারম্যান শান্তি জীবন চাকমাসহ ইউপিডিএফ ও সহযোগী সংগঠনের ১৩৪ নেতাকর্মীকে আসামী করে খাগড়াছড়ি সদর থানায় মামলা নং ০৪, তারিখ ০৭ মার্চ ২০১৮, ধারা ১৪৭/১৪৮/৩৩২/১৪৯/৩০৭/৩৩৩ দ:বি: মামলা করা হয়।

অপর দিকে গত বছরের ২১ মার্চ খাগড়াছড়িতে ইউপিডিএফ (প্রসীত) গ্রুপের ডাকা সড়ক অবরোধের সময় গুলি, পেট্রোল বোমা হামলা, ভাংচুর ও অগ্নি সংযোগের ঘটনা ঘটে।

এ ঘটনায় উপজেলা চেয়ারম্যান শান্তি জীবন চাকমাসহ আরও ৮০ নেতাকর্মীকে আসামী করে খাগড়াছড়ি সদর থানায় মামলা নং ০৭ তারিখ, ২১ মার্চ ২০১৮ ধারা: ১৪৩/৩২৩/৩৪১/৪৩৫/৪২৭ দ:বি: দায়ের করা হয়।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: উপজেলা চেয়ারম্যান, দায়িত্ব গ্রহণ, পানছড়ি
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন