পানছড়িতে নির্মম বলির শিকার নিরীহ প্রাণী

COW

উপজেলা প্রতিনিধি, পানছড়ি :

খাগড়াছড়ি জেলার পানছড়ি উপজেলায় শুরু হলো বর্বরতার এক নতুন অধ্যায়। আর এই বর্বরতার দৃশ্য দেখে সবাই হতবাক। সরেজমিনে গিয়ে দেখা যায়, বিষ খাইয়ে দুটি গরুকে হত্যা করা হয়েছে।

উপজেলার তালুকদার পাড়া গ্রামের মোঃ হাজী শাহআলম (সোনা মিয়া)’র বাড়িতে রবিবার রাত ৮টার দিকে এই মর্মান্তিক ঘটনা ঘটে। জানা যায়, তালুকদার পাড়া গ্রামের ঐ বাড়িতে ৪টি গরুকে রাতের অন্ধাকারে বিষ পান করায় অজ্ঞাতরা। বয়োবৃদ্ধ অসুস্থ হাজী শাহ আলম ও তার স্ত্রী রাত ৯টার দিকে গরুর ছুটাছুটির আওয়াজ ও গোঁঙানির শব্দ শুনে আশ-পাশের বাড়ির মানুষকে ডাক দিলে সবাই এসে দেখে দু’টি গরু মারা গেছে বাকী দু’টো মৃত্যু যন্ত্রনায় ছটফট করছে।

এলাকাবাসীর সহযোগিতায় পশু ডাক্তার বিশ্ব রবি চাকমাকে নিয়ে এলে ইনজেকশানের মাধ্যমে দুটি গরুকে কোন রকম সুস্থ করে তোলা হয়। রাতেই ঘটনাস্থলে আসেন এলাকার নির্বাচিত ওয়ার্ড সদস্য জয় প্রসাদ দেব, মিরাজুল ইসলাম ও স্কুল শিক্ষক আবদুল কাইয়ুম। তারা এই ন্যাক্কারজনক ঘটনার তীব্র নিন্দা জানান। এই ঘটনা শুনার পর নির্মম বলির শিকার নিরীহ গরু দুটিকে এক নজর দেখার জন্য ঘটনাস্থলে সকাল থেকে এলাকাবাসীর ভীড় জমে। সবার মুখে একটাই কথা নিরীহ প্রাণী দুটির কি দোষ ছিল।  

পানছড়ি পশু সম্পদ অফিসের ফিল্ড ইন্সট্রাক্টর দত্ত বাবু জানান, বিষ প্রয়োগের মাধ্যমে প্রাণী দুটিকে হত্যা করা হয়েছে। বাকী দু’টো আশংকামুক্ত বলে তিনি জানান। পানছড়ি থানা সাব ইন্সপেক্টর মো: আবু হানিফ ঘটনাস্থল পরিদর্শন করেছেন। এ ব্যাপারে পানছড়ি থানায় একটি সাধারণ ডায়েরী করার প্রস্তুতি চলছে বলে হাজী শাহ আলম এর পরিবারের পক্ষ থেকে জানা যায়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন