parbattanews

পানছড়িতে পিসিপির বিক্ষোভ মিছিল ও সমাবেশ

পানছড়ি প্রতিনিধি:

পার্বত্য চট্টগ্রামে সকল জাতিসত্বার মাতৃভাষায় প্রাথমিক শিক্ষা লাভের অধিকার নিশ্চিত করা, জাতিসত্বার প্রতি যে কোন অবমাননাকর বক্তব্য পাঠ্য পুস্তক থেকে বাদ দেয়া, পাহাড়ি জাতিসত্বার সঠিক ও সংগ্রামী রাজনৈতিক ইতিহাস সম্বলিত পুস্তক পার্বত্য চট্টগ্রামের স্কুল-কলেজের পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করা, বাংলাদেশের সকল জাতিসত্বার সংক্ষিপ্ত সঠিক তথ্য সম্বলিত পরিচিতিমূলক পূস্তক বাংলাদেশের জাতীয় শিক্ষাক্রমে অন্তর্ভুক্ত করা ও পার্বত্য কোটা বাতিল করে পাহাড়ি কোটা চালু করার ৫দফা দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ (পিসিপি) পানছড়ি উপজেলা শাখা।

বুধবার সকাল সাড়ে দশটায় পানছড়ি কলেজ গেট এলাকা থেকে বিক্ষোভ মিছিলটি বের হয়ে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। মিছিল শেষে পানছড়ি মুক্তিযোদ্ধা স্কোয়ারে এসে এক বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

পাহাড়ি ছাত্র পরিষদ পানছড়ি উপজেলা শাখার সদস্য চারু বিকাশের সঞ্চালনায় বিক্ষোভ সমাবেশে সভাপতিত্ব করেন পাহাড়ি ছাত্র পরিষদ পানছড়ি উপজেলা শাখার সভাপতি রূপম ত্রিপুরা। এ সময় বক্তব্য রাখেন গণতান্ত্রিক যুব ফোরাম পানছড়ি উপজেলা শাখার সাবেক সাধারণ সম্পাদক বিবর্তন চাকমা ও পাহাড়ি ছাত্র পরিষদের কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি চন্দ্র দেব চাকমা প্রমুখ।

Exit mobile version