পানছড়িতে বর্ণিল আয়োজনে বই উৎসব

fec-image

বই উৎসব উপলক্ষে খাগড়াছড়ির পানছড়ি উপজেলার বিভিন্ন বিদ্যালয়গুলোকে সাজানো হয়েছিল দৃষ্টিনন্দন সাজে। প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয়গুলো দেখা গেছে বাহারি বেলুনে সাজানো।

রবিবার (১ জানুয়ারি) সকাল থেকেই শিক্ষার্থী ও অভিভাবকেরা ছুঁটে আসে উৎসবে যোগ দিতে। এ উপলক্ষে উপজেলা নির্বাহী কর্মকর্তা রুবাইয়া আফরোজ সকাল থেকেই ব্যস্ত সময় পার করেন।

বিভিন্ন বিদ্যালয়ে গিয়ে তিনি শিক্ষার্থীদের হাতে বই তুলে দেন এবং দিক নির্দেশনামূলক বক্তব্য রাখেন। উপজেলা সহকারী শিক্ষা অফিসার এডিন চাকমা ও সঞ্চয়ন চাকমাও ছুঁটে গিয়েছেন এক বিদ্যালয় থেকে অন্য বিদ্যালয়ে।

পানছড়ি বাজার মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে আয়োজিত বই উৎসবে প্রধান অতিথি ছিলেন বিশিষ্ট ব্যবসায়ী উত্তম দেব। বিদ্যালয়ে পরিচালনা কমিটির সভাপতি মো. নাজির হোসেনের সভাপতিত্বে এতে বক্তব্য রাখেন প্রধান শিক্ষক বিপাশা সরকার।

পানছড়ির একমাত্র নারী শিক্ষা প্রতিষ্ঠান পানছড়ি বালিকা বিদ্যালয়েও দেখা দেখে উৎসবমুখর পরিবেশ। বিদ্যালয়ের শিক্ষার্থী টুসু ধর জানায়, নতুন বই হাতে পেয়ে আগে বইয়ের ঘ্রাণটা নিয়েছি। আহ কি দারুণ!

পানছড়ি প্রাথমিক শিক্ষা অফিস সূত্রে জানা যায়, উপজেলার ৭৯টি সরকারি, ৬টি কিন্ডারগার্টেন ও ২২টি বে-সরকারি বিদ্যালয়ে বই উৎসব পালিত হয়।

মাধ্যমিক শিক্ষা অফিস সূত্রে জানা যায়, ৮টি উচ্চ বিদ্যালয়, ৪টি নিম্ন মাধ্যমিক ও ২টি মাদরাসায়ও বই উৎসব পালিত।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: পানছড়ি, বই উৎসব
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন