পানছড়িতে শিক্ষার্থীদের স্বতস্ফূর্ত অংশগ্রহণে স্টুডেন্ট কেবিনেট নির্বাচন সম্পন্ন

12884608_960296250732819_1120510797_n

স্টাফ রিপোর্টার:

খাগড়াছড়ির পানছড়ি উপজেলার বিভিন্ন বিদ্যালয়ে অনুষ্ঠিত হয়ে গেল ক্ষুদে শিক্ষার্থীদের ‘মিনি পার্লামেন্ট’ হিসেবে পরিচিত ‘স্টুডেন্টস কেবিনেট’ নির্বাচন’১৬।

এ উপলক্ষ্যে সোমবার সকাল থেকেই উপজেলার বিদ্যালয়গুলোতে শিক্ষার্থীদের ঢল নামে। বিশেষ করে প্রার্থীদের শেষ মুহূর্তের প্রচার-প্রচারণা ছিলো চোখে পড়ার মতো। স্টুডেন্টস কেবিনেট নির্বাচনকে ঘিরে সংশ্লিষ্ট বিদ্যালয়গুলোতে ছিল সাজ সাজ রব। এক প্রার্থী অন্য প্রার্থীর সাথে কুশল বিনিময়ের পাশাপাশি ভোটোরদের পক্ষে টানার প্রবণতাও কম ছিল না। জয়ের জন্য যেন সবাই মরিয়া।

সকাল সাড়ে আটটার দিকে পানছড়ি বাজার উচ্চ বিদ্যালয় কেন্দ্রে দেখা যায়, শিক্ষার্থীদের বিশাল লাইনে দাঁড়িয়ে থেকে কাঙ্খিত ভোট প্রদান করার অপেক্ষার দৃশ্য। তাছাড়া শিক্ষার্থীদের পাশাপাশি অনেক অভিভাবককেও দেখা গেছে নিজ সন্তানের ভোট প্রয়োগের দৃশ্য উপভোগ করতে।

পানছড়ি মাধ্যমিক শিক্ষ অফিসার মো. শাহজাহান মিয়া জানান, উপজেলার ৮টি বিদ্যালয় ও ১টি মাদ্রাসায় কেবিনেট নির্বাচন হয়েছে।

তিনি বলেন, স্টুডেন্ট কেবিনেট নির্বাচন জাতীয় নির্বাচনের মতই স্বচ্ছ ব্যালট বাক্স, ব্যালট পেপার, ভোট কেন্দ্র ও ভোট গ্রহণের জন্য আলাদা আলাদা বুথ তৈরি করা হয়েছে।

জানা যায়, বিদ্যালয়ের শিক্ষার্থীরাই প্রিসাইডিং কর্মকর্তা, পোলিং এজেন্ট ও আইন-শৃঙ্খলার দায়িত্ব পালন করেন।

নির্বাচনে অংশগ্রহণকারী দুই প্রার্থী আছমা আক্তার ও জুই ত্রিপুরা জানায়, এত জাকজমক নির্বাচন জাতীয় নির্বাচনেও চোখে পড়েনি। খুব ভালো লেগেছে এবং উপভোগ্য নির্বাচন বলে তাদের দাবি।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন