পানছড়ির জসিম ও ইমন খেলবে চট্টগ্রাম প্রথম বিভাগ ফুটবল লীগে

fec-image

খাগড়াছড়ির পানছড়ি উপজেলাটি ভারত সীমান্ত ঘেঁষা। অবহেলিত এই উপজেলায় ২০১৫ সালে কৃতি ফুটবলার ও প্রশিক্ষক ক্যপ্রুচাই মারমার হাত ধরে গঠিত হয় পানছড়ি ফুটবল একাডেমি। দীর্ঘ প্রায় পাঁচটি বছর ধরে অক্লান্ত পরিশ্রমের মাধ্যমে তৈরি করেছে কিছু উদীয়মান ফুটবলার। যার মাঝে জসিম, রাশেদ, ইমন, জমং, ছোটন, অমিক, অংশিউ, কাইছার, রিয়াজ চট্টগ্রাম বিভাগের হয়ে ডেভলাপমেন্ট কাপ খেলেছে।

এরি মাঝে জসিম ও ইমন ঢাকা মাদারীপুর ইলিয়াছ আহমেদ স্মৃতি সংসদের পক্ষ হয়ে তৃতীয় বিভাগ খেলেছে। সদ্য চট্টগ্রামে শুরু হতে যাচ্ছে প্রথম বিভাগ ফুটবল লীগ। বন্দর নগরীর এই বৃহৎ টুর্নামেন্টে এবার কল্লোল সংঘের হয়ে মাঠ মাতাবে পানছড়ি ফুটবল একাডেমির উদীয়মান দু’ফুটবলার জসিম ও ইমন। ডিফেন্ডার জসিম উল্টাছড়ি ইউপির জিয়ারনগর গ্রামের ইসলাম উদ্দিনের সন্তান। সে পানছড়ি সরকারি কলেজে এইএসসি দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী। মিডফিল্ডার জুবাইর ইমন উপজেলার তালুকদার পাড়ার মো. লোকমানের সন্তান। সে খাগড়াছড়ি সরকারী কলেজের এইএসসি প্রথম বর্ষের শিক্ষার্থী। তারা বর্তমানে কল্লোল সংঘের ক্লাবে থেকেই অনুশীলনে রয়েছে।

চট্টগ্রাম কল্লোল সংঘের ফুটবল কোচ মো. আবুল কাশেম বিষয়টি নিশ্চিত করে জানান, দু’জন গত কয়েকদিনের অনুশীলনে দারুণ উন্নতি করেছে। তারা ভবিষ্যতে আরো ভালো অবস্থানে যাবে বলে তিনি আশা প্রকাশ করেন।

পানছড়ি ফুটবল একাডেমির প্রধান কোচ ক্যপ্রুচাই মারমা জানান, একাডেমির শুরু থেকেই তারা হাঁটি হাঁটি পা পা করে আজ এতোদুর। নিয়মিত মাঠে লেগেছিল বলেই আজ প্রথম বিভাগে খেলছে। পানছড়ি ফুটবল একাডেমিতে আরো কিছু উদীয়মান মেধাবী ফুটবলার রয়েছে। তারাও লেগে থাকলে বয়স ভিত্তিক দলে সুযোগ নিয়ে ভালো অবস্থানে যাবে বলে তিনি মনে করেন। জসিম ও ইমন পানছড়িবাসীর নিকট দোয়া চেয়েছেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন